শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস পালন করবে বিএনপি-ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ২:৩২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর আওয়ামী লীগ সম্পূর্ণ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের ভোটাধিকারকে হত্যা করে। তাই বিএনপি এই দিনকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করবে। “আওয়ামীলীগ ৩০ ডিসেম্বর গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে” আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এ সংক্রান্ত ঘোষণার প্রশ্নে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, এ দেশ এমনকি সারা পৃথিবীর মানুষ জানেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর রাতেই সেটি হয়েছে , আওয়ামী লীগ সমস্ত ভোট ডাকাতি করে নিয়ে গেছে। তারা জনগণের ভোটাধিকার হরণ করে তাদের একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠায় এগিয়ে গেছে। আজকাল তারা বক্তৃতায় তাই ‘রেজিমেন্টাল ডেমোক্রেসি’র কথা বলেন, উন্নয়নের জন্য ধারাবাহিকতার কথা বলেন, এটা তাদের সেই বাকশাল প্রতিষ্ঠার সুপ্ত বাসনা যা আগে তারা ১৯৭৫ সালে প্রতিষ্ঠা করতে পারেনি , আদালতকে ব্যবহার করে আমাদের রাজনৈতিক সংষ্কৃতির বিপরীতে তত্বাবধায়ক সরকার পদ্ধতি ব্যবহার করে তারা সেটাই প্রতিষ্ঠা করার অপচেষ্টা করে যাচ্ছে।
বিএনপি মহাসচিব তাঁর ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়াস্থ বাসভবনের সামনে শনিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, সহ সভাপতি সুলতানুল ফেরদৌস ন¤্র চৌধুরি, এড. জয়নাল আবেদিন জয় সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিএনপি মহাসচিব করোনা’র টিকা নিয়ে সরকার মহা লুটপাটের পরিকল্পনা করছে অভিযোগ করে তিনি বলেন, প্রতি টিকায় ১.৭৮ ডলার বেশি মূল্যে কেনা হচ্ছে টিকা যা জনগণের ট্যাক্সের টাকাতেই পরিশোধ করা হবে। তিনি টিকার কন্ট্রাক্ট সরকারের একজন উপদেষ্টাকে দিয়ে দেয়া হচ্ছে বলে আমরা শুনতে পাচ্ছি উল্লেখ করে বলেন, সরকার দূর্নীতিকেই নিজেদের সরকারি নীতি হিসেবে প্রতিষ্ঠা করেছে। তিনি দাবী করেন, টিকাটি মূল মূল্যেই কিনতে হবে। করোনা টিকা সংক্রান্ত বিএনপি’র কর্মসূচির প্রস্তাবনা আসন্ন স্ট্যান্ডিং কমিটির সভায় গ্রহণ করে সেটা সবাইকে জানিয়ে দেয়া হবে বলে ঘোষণা করেন বিএনপি মহাসচিব।
প্রথম ধাপের পৌর নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বিরক্তি প্রকাশ করে বলেন, নির্বাচন নিয়ে জনগণের কোনোরকম আগ্রহ নেই। ইভিএমকে পৃথিবীর অধিকাংশ দেশ প্রত্যাখ্যান করেছে জানিয়ে ফখরুল বলেন, এই নির্বাচন কমিশন চূড়ান্ত নির্লজ্জ । ইভিএম ব্যবহার করে ভোট দিলে ভোটার একটা কাগজ পায় সেটা পর্যন্ত ভোটারদের দেয়া হয় না।
তিনি বলেন,আন্দোলনের মাধ্যমে এই সরকারকে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৬ ডিসেম্বর, ২০২০, ৪:২৬ পিএম says : 0
We muslim must kill democracy. Iblees created by Democracy as such it makes human being inhuman. Allah already created Muslims Legislation is Qur'an. Those who do not rule by the Law of Allah said in sura maeida that they are Kafir, Zalem and Fasiq. One of the Non-Believer Historian Nicolson remarked about Qur'an: An encyclopaedia for Law of Legislation.. Also George Bernad Shaw the greatest philosopher once said: within one century the whole Europe particularly England will embrace Islam to solve their problems. Remember, democracy never lasts long. It soon wastes, exhausts, and murders itself. There never was a democracy yet that did not commit suicide.”—John Adams Marvin Simkin: “Democracy is not freedom. Democracy is two wolves and a lamb voting on what to eat for lunch. True democracy is the tyranny of the majority. True democracy is mob rule. World renowned Philosopher Bernard Shaw commented that “If all the world was united under one leader, Mohammad would have been the best fitted man to lead the peoples of various creeds, dogmas and ideas to peace and happiness.”
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন