শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

গণতন্ত্র বিশ্বাসী নাগরিকদের এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হতে হবে বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৭:৫৫ পিএম

২০১৮ সালে প্রহসনে নির্বাচনে মধ্যরাতের ভোট জালিয়াতির মাধ্যমে জনগণের ভোটাধিকার হরন করে কলঙ্কিত করা হয়েছে। এ কলঙ্ক রচনার অন্যতম কুশলীবিদদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রেসিডেন্টের কাছে চিঠি দেয়ায় ৪২ জন বুদ্ধিজীবীকে জাতির পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। দেশে রাজনীতি নেই। জনগণের কথা বলার অধিকার নেই। গণতন্ত্র বিশ্বাসী দেশের সচেতন নাগরিকদের একটি নির্দিষ্ট প্লাটফর্মে ঐক্যবদ্ধ হতে হবে। 

আজ বুধবার সকালে নিখিল ভারত মুসলিম লীগের ১১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে পল্টনস্থ দলীয় প্রধান কার্যালয়ে নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। আলোচনায় অংশগ্রহণ করেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, মো. নজরুল ইসলাম, মো. কুদরত উল্ল্যাহ, অতি: মহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ.এ কাফী ও খান আসাদ।

নেতৃবৃন্দ বলেন, আজ উপমহাদেশের রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে একটি গুরুত্বপূর্ণ দিন। ১৯০৬ সালের এই দিনে নবাব সলিমুল্লাহর উদ্যোগে ঢাকার শাহবাগে নবাবদের বাগানবাড়ী ইশরাত মঞ্জিলে মুসলমানদের স্বার্থ রক্ষা ও অধিকার আদায়ের লক্ষ্যে গোড়াপত্তন হয়েছিল নিখিল ভারত মুসলিম লীগের।
নেতৃবৃন্দ আরও বলেন, প্রজাতন্ত্রের কিছু কর্মকর্তা কর্মচারী এমনকি সরকারের মন্ত্রী পর্যায়ের নেতারাও প্রকাশ্যে জনসভায় জনগণের হাত-মাথা-ঘাড় ভেঙ্গে দেয়ার হুমকি দিচ্ছেন। গণতন্ত্রের নামে একদলীয় শাসন আর উন্নয়নের মেকআপে দুঃশাসনকে ঢেকে রাখার ব্যর্থ চেষ্টা চলছে। এটা গণতন্ত্র নয়, এ অবস্থা দীর্ঘদিন চলতে পারে না। সুসংহত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত না হলে, আভ্যন্তরীণ রাজনৈতিক দুর্বলতার সুযোগে আগ্রাসনবাদী ও অগণতান্ত্রিক অপশক্তির কালো থাবায় জাতির ভাগ্যে যে কোন বড় ধরনের বিপর্যয় নেমে আসতে পারে। সভা শেষে বাংলাদেশ মুসলিম লীগ বি.এম.এল সভাপতি এ.এইচ.এম কামরুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও তার রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন