শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানানসই না

সেমিনারে হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বিএনপিকে উদ্দেশ্য করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, অগণতান্ত্রিক পন্থায় যাদের সৃষ্টি তাদের মুখে এখন গণতন্ত্রের কথা বলতে বলতে ফেনা উঠে যাচ্ছে। কিন্তু তাদের মুখে গণতন্ত্রের কথা মানানসই না। গতকাল জাতীয় প্রেসক্লাবের বিশ্বশান্তি ও মানবাধিকার সংগঠন বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর দর্শন শক্তি ও নম্রতা সমন্বয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। 

বিএনপির কাছে প্রশ্ন রেখে মাহবুবউল আলম হানিফ বলেন, যখন ক্ষমতায় ছিলেন তখন কোন গণতন্ত্র মেনেছেন আপনারা? বরং শেখ হাসিনাকে হত্যা করে বিরোধীদলকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা করেছেন। আপনাদের কাছে জানতে চাই, এটা গণতন্ত্রের কোন সংজ্ঞার মধ্যে পড়ে? তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন দেশের উন্নয়ন হচ্ছে। দেশের মানুষের ভাগ্য বদলে যাচ্ছে। দেশের মানুষ ভালো থাক, আপনারা (বিএনপি) কি তা চান না? এদেশ তো আপনাদেরও। আপনারা উন্নয়ন করতে পারেননি, আমরা করছি।
বিএনপিকে আহবান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপিতে দলের প্রধান রাজনৈতিক নেতার পরিবর্তন করে নতুন যোগ্য নেতা আনা দরকার। এখন যাকে নেতা বানানো হয়েছে, তিনি হাওয়া ভবনে বসে বঙ্গবন্ধুকন্যাকে হত্যার ষড়যন্ত্র করেছিল। তার মস্তিকে হত্যা-ষড়যন্ত্র ও ক্যু ছাড়া কিছুই নেই।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আয়োজক সংগঠনের সভাপতি প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহের সভাপতিত্বে সেমিনারে সভাপতিত্ব আরো বক্তৃতা করেন নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের হেড অফ নিউজ রাহুল রাহা, যুবলীগ নেতা ব্যরিস্টার তৌফিকুর রহমান, লেখক কলামিস্ট তারাপদ আচার্য্য, সংগঠনের সাধারণ সম্পাদক ফনিন্দ্র সরকার, সাংবাদিক দিলীপ মন্ডল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন