ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দেবিদ্বারে সাবেক স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৭:২৪ পিএম

কুমিল্লার মুরাদনগরে সাবেক স্ত্রী আয়শা আক্তারকে ছুরিকাঘাতে হত্যায় আব্দুল কাদের নামের এক জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক রোজিনা খান বুধবার এ রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আব্দুল কাদেরের বাড়ি দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামে। ওই ঘটনায় গ্রেপ্তারের পর জামিনে বেরিয়ে এসে পলাতক আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোয়াজ্জেম হোসেন। এ মামলায় আসামী পক্ষে ছিলেন এডভোকেট জালাল উদ্দিন টিপু।

মামলার বিবরণ থেকে জানা যায়, দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ গ্রামের আবু তাহেরের ছেলে আব্দুল কাদেরের সঙ্গে ২০০৫ সালের দিকে বিয়ে হয় একই উপজেলার রাজামেহার গ্রামের আবুল হোসেনের মেয়ে আয়েশা আক্তারের। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পারিবারিক কলহসহ নানা কারণে ২০১০ সালে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়।
পরে আয়েশা আক্তার নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে কাজ শুরু করেন। ২০১৩ সালের ১২ আগস্ট মায়ের সঙ্গে নানার বাড়ি গুনাইঘর থেকে নিজ বাড়ি ফেরার পথে, মুরাদনগর উপজেলার উরিশ্বর বালিকা বিদ্যালয়ের সামনে আয়শা আক্তারের ওপর অতর্কিত হামলা চালায় আব্দুল কাদের। ওই সময় আয়েশা আক্তারের বুকে ও পেটে এলোপাথাড়ি ছুরিকাঘাত সে। হামলার সময় সাথে থাকা তার মা মাজেদা আক্তারের চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে গিয়ে আব্দুল কাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে। প্রচুর রক্তক্ষরণের কারণে হাসপাতালে নেয়ার পথেই আয়শা আক্তারের মৃত্যু হয়। এ ঘটনার শিকার আয়েশা আক্তারের বাবা আবুল হোসেনের করা হত্যা মামলায় জামিনে বেরিয়ে গা ঢাকা দেয় আব্দুল কাদের।
ওই মামলায় ২০১৩ সালের ১৫ ডিসেম্বর আব্দুল কাদেরকে একমাত্র আসামি করে অভিযোগ পত্র দেয় মুরাদনগর থানা পুলিশ। এরপর দীর্ঘ সময়ের মধ্যে মামলার ১৩জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। প্রায় সাড়ে সাত বছর পর বুধবার ওই মামলার রায় দিলেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন