শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগে তোলপাড়

আবদুল কাদের মির্জার বক্তব্য

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বৃহত্তর নোয়াখালীতে আওয়ামী লীগের কিছু চামচা আছে, যারা বলেন অমুক নেতা, তমুক নেতার নেতৃত্বে বিএনপির দূর্গ ভেঙেছে। কিন্তু সুষ্ঠু নির্বাচন হলে বৃহত্তর নোয়াখালীতে তিন চারটা আসন ছাড়া বাকী আসনে আমাদের এমপিরা পালানোর জন্য দরজা খুঁজে পাবে না। এটাই সত্য কথা। আমি সাহস করে কথা বলছি। কথাগুলো বলেছেন, বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোটভাই আবদুল কাদের মির্জা।
গত ৩১ ডিসেম্বর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরভবন চত্বরে মেয়র প্রার্থী হিসেবে ইশতেহার ঘোষণাকালে আবদুল কাদের মির্জার বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এটি টক অব দ্য টাউনে পরিণত হয়।

আবদুল কাদের মির্জা স্থানীয় কিছু নেতার প্রতি ইঙ্গিত করে বলেন, নোয়াখালীর লোকজন বলে, শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে। এটা সত্য, কিন্তু আপনাদের জনপ্রিয়তা বাড়েনি। আপনারা প্রতিদিন ভোট কমান। মাইজদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় জনসভা করা, মিছিল করা কোন ব্যাপার নয়। আমাকে টাকা দিলে, গাড়ি দিলে আমিও অনেক মানুষ জড়ো করতে পারবো। বিশাল জনসভা করতে পারবো। না হলে রাজনীতি থেকে বিদায় নিব। টাকা হলে রাজধানী ঢাকার বস্তি থেকে লোক পাওয়া যায় বলে তিনি উদাহরণ দেন।

আবদুল কাদের মির্জা উত্তেজিত কন্ঠে বলেন, ফেনীর ফুলগাজি উপজেলা চেয়ারম্যান একরামুল হককে যারা প্রকাশ্যে দিবালোকে পুড়িয়ে হত্যা করেন, তারা হচ্ছেন নেতা। একরামের কী অপরাধ ছিল। প্রথমে গুলি করে ও পরে আগুনে পুড়িয়ে একরামুলকে হত্যা করা হলো। তিনি বলেন, টেন্ডারবাজি করে যারা কোটি কোটি টাকা লুটপাট করেন, পুলিশে, প্রাইমারী শিক্ষকদের চাকুরি দিয়ে যারা পাঁচ লাখ টাকা নেন, গরিব পিয়নের চাকরি দিয়ে ৩ লাখ টাকা নেন, এখন তারা হচ্ছে নেতা।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটি কেন্দ্রীয়ভাবে এখনও অনুমোদন পায়নি। উক্ত কমিটির কয়েকজনের নাম ধরে সমালোচনা করেন তিনি। তিনি বলেন, বৃহত্তর নোয়াখালীতে নেতা হিসেবে আছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিএনপির ব্যারিস্টার মওদুদ আহমদ ও জামায়াত নেতা অধ্যাপক আবু নাছের।

আবদুল কাদের মির্জার বক্তব্য ভাইরাল হলে সর্বত্র আলোচনা-সমালোচনা শুরু হয়। এমন পরিস্থিতিতে মঙ্গলবার সংবাদপত্রে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন যে, শেখ হাসিনার জনপিয়তার কারণে বৃহত্তর নোয়াখালীতে বিএনপির দূর্গ ভেঙে আওয়ামী লীগের জনপিয়তা বেড়েছে। কিন্তু কোনও কোন গণমাধ্যমে সেগুলো উল্লেখ না করে বিভ্রান্তি সৃষ্টির উদ্দেশ্যে আমার বক্তব্যের খন্ডিত অংশ প্রচার করেছে। আমি একমাত্র বৃহত্তর নোয়াখালীর আঞ্চলিক রাজনীতি নিয়ে নানা অনিয়মের কথা বলেছিলাম। জাতীয় ইস্যুতে আমি কোনও বক্তব্য রাখিনি।

জেলা আওয়ামী লীগের প্রতিক্রিয়া : কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে আবদুল কাদের মির্জার বক্তব্যে বিব্রত জেলা আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। পরিচয় গোপন রাখার শর্তে আওয়ামী লীগের কয়েকজন নেতা আবদুল কাদের মির্জার বক্তব্যের নিন্দা জানিয়ে ইনকিলাবকে বলেন, আবদুল কাদের মির্জার বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও দলীয় ভাবমর্যাদা ক্ষুণœ করছে। তারা বলেন, যে কোন অভিযোগ দলীয় ফোরামে উত্থাপন করার নিয়ম থাকলেও আবদুল কাদের মির্জা সেটা না করে মূলতঃ আওয়ামী লীগের ক্ষতি করেছেন। এতে করে জেলা আওয়ামী লীগ বিব্রতবোধ করছে।

বিএনপির সন্তোষ প্রকাশ : আবদুল কাদের মির্জার বক্তব্যের প্রশংসা করেছে স্থানীয় বিএনপির কর্মী-সমর্থকরা। আবদুল কাদের মির্জার বক্তব্য নিজেদের ফেসবুকে শেয়ার করে তার প্রশংসায় মেতে উঠেছে। মাঠ পর্যায়ের কয়েকজন নেতাকর্মী জানান, আবদুল কাদের মির্জা সঠিক সময়ে সঠিক কথাগুলো তুলে ধরেছেন। সরকার দলীয় প্রভাবশালীদের কর্মকান্ডের ফিরিস্তি জনসন্মুখে তুলে ধরে তিনি সাহসের পরিচয় দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Mahamood Saleem ৭ জানুয়ারি, ২০২১, ৫:০৫ এএম says : 1
Salute brother.
Total Reply(0)
Md. Nahid Munshi ৭ জানুয়ারি, ২০২১, ৫:০৬ এএম says : 2
আসল আওয়ামী লীগের লোক
Total Reply(0)
Morshad Alam ৭ জানুয়ারি, ২০২১, ৫:০৬ এএম says : 1
উনি সত্যি কারের আওয়ামী লীগের লোক,অসাধারণ বক্তব্য, আশা করি মাননীয় প্রধানমন্ত্রী নেতা চিনতে ভুল করবেন না
Total Reply(0)
অপু ৭ জানুয়ারি, ২০২১, ৫:০৭ এএম says : 1
আপনার উদ্দেশ্যে লক্ষ-কোটি সংগ্রামী সালাম, বর্তমান প্রেক্ষাপটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাই হয়ে ও আপনি লীগের মেয়র প্রার্থী হয়েও এরকম সত্য কথা বলার জন্য ,হাজার হাজার নেতাকর্মী লাগেনা আপনার মত সৎ সাহস নিয়ে সত্য কথা বললে প্রেক্ষাপট অন্যরকম হতে পারে।
Total Reply(0)
Putul Akhter ৭ জানুয়ারি, ২০২১, ৫:০৮ এএম says : 0
সত্য কথা বলার জন্য ধন্যবাদ
Total Reply(0)
Aminul Hoq Amin ৭ জানুয়ারি, ২০২১, ৮:২৭ এএম says : 0
I don’t know what is your education level. But one thing I know you’re learned. You’re courageous to tell the truth. You’re not as blind as your brother. We need your type of servant leader in Bangladesh. I love you to tell the truth. I wish you success. Thanks
Total Reply(0)
Tareq Sabur ৭ জানুয়ারি, ২০২১, ৮:৫৭ এএম says : 0
কথাতো সত্য। কিন্তু ঐতিহ্যগতভাবে এটাও সত্য যে আওয়াণিলীগ গনতান্ত্রিক দল নয় এবং তাদের লজ্জা-শরম ও নাই।
Total Reply(0)
taijul+Islam ৭ জানুয়ারি, ২০২১, ১০:২৮ এএম says : 0
আপনার উদ্দেশ্যে লক্ষ-কোটি সংগ্রামী সালাম, বর্তমান প্রেক্ষাপটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাই হয়ে ও আপনি লীগের মেয়র প্রার্থী হয়েও এরকম সত্য কথা বলার জন্য ,হাজার হাজার নেতাকর্মী লাগেনা আপনার মত সৎ সাহস নিয়ে সত্য কথা বললে প্রেক্ষাপট অন্যরকম হতে পারে।welldone
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ৭ জানুয়ারি, ২০২১, ১০:৪০ এএম says : 0
মাশাআললাহ মির্জা ভাই ধন্যবাদ। আপনি বলেছেন 3/4/আসনে হয়তে আওয়ামী লীগ পাবে।কিন্তু মির্জা ভাই রাতে যদি বাক্সে ভোট না ভর্তি করে রাখে।তবে নোয়াখালী কেন বাংলাদেশের কেন জেলাতেই আওয়ামী লীগ আসন পাবে না। আমরা দেখতেছি কিছু দিনের ভিতরে আওয়ামী লীগের লোকজন বড় বড় নেতারা খাথা কম্বল নিয়ে ইনডিয়াতে পালাবে। তবে আরোকটি কথা জেনে রাখা উচিত আওয়ামী লীগের আর মাত্র 2বসর পায় তাদের জমিদারি এক নায়ক শাসিত খমতা এবার জনগণ এতে বেকা নয় যে পলিসি করে নিজের হাতে ক্ষমতা রেখে অসত্ নির্বাচন কমিশন দিয়ে গুন্ডা পুলিশ দিয়ে ভোট রাতে বাক্স ভর্তি করে রাখবে এবং জোরজবরদস্তি করে ক্ষমতা নিয়ে যাবে ইনসআললাহ এবার তাহা হবে না ।জনগণ তাহা হতে দিবে না।যতই যমুনা সেতু মেঘনা সেতু আটলান্টিক মহাসাগরের সেতু দেখানো হউক কিছু কাজে আসবে না জনগণ চায় জনগণের ভোটের অধিকার আরোকটি কথা জানারাখাটা দরকার যে যেই সেতু মেতু এই গুলি আওয়ামী লীগের টাকা নয় এই গুলি জনগণের টাকা এই টাকা পরিশোধ কে করবে জনগণ না কি আওয়ামী লীগ তাই আগে ভাগে ইনডিয়ার পাঁচ পোট করে ভিসা লাগাইয়া বসে থাকলে সুবিধা হবে। জলদি ভাগতে পারবে নয়তে সামনে পালানের রাস্তা নাই।
Total Reply(0)
MD Akkas ৭ জানুয়ারি, ২০২১, ১১:২৪ এএম says : 0
নির্ঘাত বহিষ্কার। আল্লাহ্ আপনার সহয় হোন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন