শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্মিথ-ল্যাবুশেইনের-ব্যাটে-ব্যাকফুটে-ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ৪:২৬ পিএম | আপডেট : ৯:১২ পিএম, ৯ জানুয়ারি, ২০২১

সিডনি টেস্টের তৃতীয় দিন শেষে ম্যাচের নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়ার হাতে। দিন শেষে স্বাগতিক দলের লিড দাঁড়িয়েছে ১৯৭ রানের। দ্বিতীয় ইনিংসে তাদের স্কোর দুই উইকেটে ১০৩। দিন শেষে ৪৭ রানে অপরাজিত মারনাস ল্যাবুশেইন এবং ২৯ রানে অপরাজিত স্টিভেন স্মিথ। নিজেদের প্রথম ইনিংসে ২৪৪ রানে গুটিয়ে যায় ভারত।

দুই উইকেটে ৯৬ রান নিয়ে খেলতে নেমে অজি পেসারদের তোপের মুখে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ। প্রথম ঘণ্টায় বিদায় নেন আজিঙ্কা রাহানে। আগের দিনে ৫ রানে অপরাজিত ভারতীয় অধিনায়ক ইনিংস বড় করতে পারেননি। ২২ রানে প্যাট কামিন্সের বলে বোল্ড হন তিনি।

হানুমা ভিহারিও বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি আগের দিনের আরেক অপরাজিত চেতেশ্বর পুজারাকে। চার রান করে রানআউট হন ভিহারি। তারটি ছিল ভারতীয় ইনিংসের তিন রানআউটের প্রথমটি। তার বিদায়ের পর রিশাভ পান্টকে সঙ্গে নিয়ে কিছুক্ষণ লড়াই চালান পুজারা। পঞ্চম উইকেট জুটিতে ৫৩ রান যোগ করেন এই দুইজন। জশ হেইজলউডের বলে ২৬ রান করে আউট হন পান্ট।

সিরিজে নিজের প্রথম ফিফটি পূরণ করেন পুজারা। তবে ইনিংস বড় করতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ৫০ রান করে কামিন্সের বলে বিদায় নেন তিনি। তার বিদায়ের পর দ্রুত গুটিয়ে যায় ভারতের টেইল এন্ড। রভিন্দ্র জাদেজা একাই ব্যাট চালান কিছুক্ষণ। ২৮ রান করে অপরাজিত থাকেন এই অফস্পিনার। আড়াইশ ছোঁয়ার আগেই অলআউট হয় ভারত। অজিদের পক্ষে কামিন্স ২৯ রানে চার উইকেট নেন। প্রথম ইনিংসে স্বাগতিকদের লিড দাঁড়ায় ৯৪ রানের।

লিড বড় করার লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা নড়বড়ে হয় অস্ট্রেলিয়ার। ১০ ওভারেই তারা হারায় দুই ওপেনারকে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ফেরেন উইল পুকোভস্কি। অভিষিক্ত এই তরুণ ব্যাটসম্যানকে ১০ রানে ফেরান মোহাম্মদ সিরাজ। পুকোভস্কির সঙ্গী ডেভিড ওয়ার্নার আউট হন দশম ওভারের দ্বিতীয় বলে। রভিচন্দ্রন আশউইনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১৩ রান আসে অভিজ্ঞ এই বাঁহাতির ব্যাট থেকে।

ওয়ার্নারের উইকেটটিই ছিল দিনের ভারতের শেষ সাফল্য। পরের ১৯ ওভার দেখেশুনে খেলে ধীরে ধীরে ম্যাচে অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন স্মিথ ও ল্যাবুশেইন। তাদের ৬৮ রানের জুটিতে দিন শেষ করে অজিরা। সিরিজ বর্তমানে ১-১ সমতায় আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন