শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বর্ণের দাম কমেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১০:৪৭ এএম

১০ দিনের ব্যবধানে এবার কমল স্বর্ণের দাম। প্র‌তি ভরিতে দুই হাজার টাকা ক‌মি‌য়ে স্ব‌র্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। মঙ্গলবার (১২ জানুয়ারি) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার (১৩ জানুয়ারি) থেকে নতুন দর কার্যকর হবে। তবে স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত থাকবে রূপার দাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যবসার অচল অবস্থা কাটাতে এবং ভোক্তাদের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হলো। নতুন দর অনুযায়ী, ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার অলংকারের ভরি দাঁড়াবে ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৬৯ হাজার ৫১৭ টাকা। এ ছাড়া ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫০ হাজার ৪৪৭ টাকায়।

মঙ্গলবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি অলংকারের দাম ছিল ৭৪ হাজার ৬৫০ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট ৭১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৭৫২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৫২ হাজার ৪৩০ টাকায়। কাল থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন