শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চার দিনের ব্যবধানে স্বর্ণের দাম বাড়ল ৪১৯৯ টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২২, ১০:০৫ এএম

মাত্র চার দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। এবার প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে চার হাজার ১৯৯ টাকা। রোববার (২২ মে) থেকে নতুন এই দর কার্যকর হবে।

শনিবার (২১ মে) বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বাজুস জানায়, নতুন দর অনুযায়ী ভালোমানের এক ভরি স্বর্ণের দাম পড়বে ৮২ হাজার ৪৬৪ টাকা। এটিই দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম।

আন্তর্জাতিক বাজারে মার্কিন ডলার এবং অন্যান্য মুদ্রার দাম বাড়ার পরিপ্রেক্ষিতে স্বর্ণের দাম বাড়িয়েছে বাজুস।

এর আগে গত ১৭ মে (মঙ্গলবার) প্রতি ভড়ি স্বর্ণের দাম বাড়ানোর হয় এক হাজার ৭৫০ টাকা। যা বুধবার ৯১৮ মে) থেকে কার্যকর হয়েছে। তখন জানানো হয়েছিল, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, নতুন দর অনুযায়ী, দেশে ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৭ হাজার ৫৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৬ হাজার ২২০ টাকা।

স্বর্ণের দাম বাড়লেও রূপার দাম অপরিবর্তিত রেখেছে বাজুস। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন