শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দ্বীনি শিক্ষা না থাকায় মানুষ অন্যায় পথে ধাবিত হচ্ছে

ফেনীতে পীর সাহেব চরমোনাই

মো. ওমর ফারুক, ফেনী থেকে : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দ্বীনের সঠিক শিক্ষা না থাকার কারণে মানুষ দুনিয়ামুখী শিক্ষাকে গ্রহণ করে অন্যায় পথে ধাবিত হয়ে অমানুষে পরিণত হচ্ছে। মানুষের মত মানুষ হতে হলে দ্বীনি শিক্ষার কোন বিকল্প নেই। তাই অন্যান্য শিক্ষা ব্যবস্থার সাথে দ্বীনি শিক্ষাকে প্রাধান্য দিতে হবে, না হয় এই শিক্ষা ব্যবস্থার কোন মূল্য থাকবে না। ফেনীতে ৩ দিন ব্যাপী চরমোনাই মাহফিলের নমুনায় ওয়াজ মাহফিলে গত মঙ্গলবার রাতে প্রধান অতিথির বয়ানে ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। 

তিনি বলেন, বাংলাদেশে ৯২ ভাগ মুসলমান বাস করে। এদেশে আলেম ওলামার অভাব নেই। কিন্তু একশ্রেণির মুসলমানের সন্তানরা হক্কানী আলেম ওলামাদের বিরুদ্ধে কট‚ক্তিমুলক কথা বলে, হুমকি, ধমকি দিয়ে তাদেরকে হেনস্তা করা হচ্ছে। বিতর্কিত করার জন্য একের পর এক মিথ্যা অপবাদ দিয়ে বিভ্রান্ত সৃষ্টির পাঁয়তারা করছে। তিনি বলেন, ইসলাম হলো শান্তির ধর্ম। একমাত্র সভ্যজাতি হচ্ছে মুসলমান। কিন্তু একধরনের ইসলাম বিদ্বেষী চক্র ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে, হক্কানী আলেম ওলামাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে একমাত্র ইহুদী নাছারা, খ্রিস্টানদের অনুসারী হওয়ার কারণে।
পীর সাহেব বলেন, সমাজ ব্যাবস্থার নৈতিক অবক্ষয়, হত্যা সন্ত্রাস, রাহাজানি, ব্যাবিচার যখন মাথাচাড়া দিয়ে উঠেছিল তখন আল্লাহ পাক রাসূল (সা.) কে সমস্ত মাখলুকাতের জন্য শান্তির দূত হিসেবে পাঠিয়েছিলেন। মাহফিল ও ধর্মীয় আলোচনা নিয়ে কটূক্তি করা হয়, মুসলমান সন্তানদের মাথা ঠিক থাকেনা, ইসলামের সঠিক ব্যাখ্যা দেয়ার কারণে আজ তাদের মেধার মধ্যে ভয় ডুকে গেছে। এজন্য তারা উগ্রপন্থি হয়ে উঠেছে। মুসলানদের বুঝের অভাবের কারণে আজ এসব কাজগুলো হচ্ছে। তিনি মানুষকে সঠিক পথে আসার জন্য আল্লাহ এবং তার রাসূলের দেখানো পথ অনুসরণ করার আহবান জানান। তিনি গতকাল ভোরে ফযর বাদ আখেরি মোনাজাতে সমগ্র মুসলিম উম্মাহ শান্তি কামনায় দেশবাসীর জন্য দোয়া মোনাজাত করেন।
বাংলাদেশ মোজাহিদ কমিটি ফেনী জেলা শাখা তিনদিন ব্যাপী চরমোনাইয়ের নমুনায় এই মাহফিলের আয়োজন করেন। মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রিন্সিপাল মাওলানা নুরুল করীমের সভাপতিত্বে ও সদস্য সচিব আলহাজ মাওলানা একরামুল হক ভূঞা, আবদুর রহমান গিলমানের পরিচালনায় ওয়াজ করেন ইসলামী শাসনন্ত্র আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপাল ইউনুছ আহম্মেদ, হাবীবুর রহমান মেজবাহ, ফরিদ উদ্দিন আল মোবারক, নুরুল ইসলাম আদীব, মমিনুল হক জাদিদ, হাফেজ রফিকুল্ ইসলাম, মুফতি আহমদ উল্লাহ, আবদুর রহমান জামি, রাশেদুল হাসান প্রমুখ ।
এর আগে মাহফিলে চরমোনাই পীর সাহেবের আগমন উপলক্ষে শেষ দিন গত মঙ্গলবার বিকেল থেকে মহিপাল সরকারি কলেজ মাঠে হাজার হাজার মানুষের উপস্থিতি ছিল দেখার মতো। দূরদুরান্ত থেকে পীর সাহেবর ভক্ত, মুরিদানরা মাহফিল স্থলে অবস্থান করেন তিনদিন আগ থেকে। মাহফিলের নিরাপত্তায় ছিলেন ৫শ’ স্বেচ্ছাসেবক ও পুলিশ সদস্যরা। এছাড়াও মাহফিলে প্রশাসনিক কর্মকর্তা, বিশিষ্টজন, সাংবাদিক, কলামিষ্ট, বুদ্ধিজীবী, লেখক ও গবেষক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন