ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিক্ষোভ সমাবেশ জনসমুদ্র

ওয়াজ মাহফিল বন্ধের প্রতিবাদ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ময়মনসিংহে ধর্মীয় আলোচনা, ওয়াজ মাহফিলে বাধা এবং ছাত্রদের হামলার প্রতিবাদে ময়মনসিংহে ইত্তেফাকুল ওলামার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা এ সমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংহ নগরীর বড় মসজিদ চত্বরে ধর্মপ্রাণ মুসুল্লিদের বিশাল উপস্থিতি জনসমুদ্রে পরিণত হয়েছে।
আয়োজকরা জানায়, সম্প্রতি দেশের প্রখ্যাত শীর্ষ আলেমদেরকে দ্বীনি দায়িত্ব পালনে বাধা দেয়া হচ্ছে। এতে তাদের সাংবিধানিক অধিকার থেকে তাদের বঞ্চিত করা হচ্ছে। বিভিন্নভাবে তাদেরকে হেনস্তা করা হচ্ছে। ভয়-ভীতি ও হুমকি-ধমকি প্রদর্শন করা হচ্ছে। আমরা এসকল ঘৃণ্য আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতেই এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জীর সভাপতিত্বে বক্তারা বলেন, ওয়াজ মাহফিলগুলোতে বাধা-প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। নানা বিধি-নিষেধ আরোপ করা হচ্ছে। মাইক খুলে নিয়ে আসা হচ্ছে। মঞ্চ-প্যান্ডেল ভেঙে দেয়া হচ্ছে। আয়োজকদেরকে হয়রানি করা হচ্ছে। বক্তাদেরকে ভয় দেখানো হচ্ছে। আতঙ্ক সৃষ্টি করে ওয়াজ মাহফিলগুলো বন্ধের পাঁয়তারা চালানো হচ্ছে। এভাবে আর চলতে পারে না। অবিলম্বে সকল বাধা অপসারণ করে শর্তহীনভাবে ওয়াজ মাহফিল বাস্তবায়নের পথ নির্বিঘ্ন করতে হবে। অন্যথায় আগামী দিনে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে। বক্তারা আরো বলেন, গত ১৯ জানুয়ারি মঙ্গলবার ময়মনসিংহ বড় মসজিদে সা’দপন্থী কতিপয় দুস্কৃতিকারী জামিয়া ফয়জুর রহমান রহ.-এর নিরীহ ১৩/১৪ জন ছাত্রকে বিনাকারণে মেরে মারাত্মকভাবে আহত করেছে, তালেবে ইলমদের রক্ত ঝরিয়েছে। সা’দপন্থীরা বহিরাগতদের সহযোগিতায় সন্ত্রাসী কায়দায় এই হামলা চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।
সমাবেশে মুফতী শরীফুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, আল্লামা খালেদ সাইফুল্লাহ সা’দী, আল্লামা আব্দুল হক, আল্লামা আনওয়ারুল হক, মুফতী ফজলুল হক, মুফতী আহমদ আলী, মাওলানা দেলাওয়ার হোসাইন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা জাকারিয়া, মুফতী মুহিব্বুল্লাহ, মাওলানা মঞ্জুরুল হক, মুফতী মাহবুবূল্লাহ, হাফেজ মাও. আবু তাহের খান, মাওলানা আবু হানিফা নো’মান, মাওলানা মুহাম্মদ, মাওলানা নূরুল আবসার মাসুম, মুফতী আমীর ইবনে আহমদ, শাহ মুশাররফ, মুফতী গোলাম মাওলা ভ‚ঁইয়া, মাওলানা রশিদ আহমদ ফেরদাউস, মুফতী আকরাম হুসাইন ও মাওলানা চৌধুরী নাসির আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (21)
Shamsuddin Patowary Shamsu ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৫ এএম says : 0
আল্লাহ হু আকবার আলহামদুলিল্লাহ
Total Reply(0)
Md Arafath ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৫ এএম says : 0
আল্লাহু আকবর,আল্লাহ মহান❤️❤️❤️
Total Reply(0)
Nayon Miji ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৫ এএম says : 0
insahallah জনগনের সময় এখন
Total Reply(0)
নাসিম ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৫ এএম says : 0
আল্লাহ ছাড দেন কিন্তু ছেডে দেন না,মৃত্যু অনিবার্য,
Total Reply(0)
রোহান ইবনে ইমতিয়াজ ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৬ এএম says : 0
হে আল্লাহ মৃত্যুর পর্যন্ত যেন আলেমদের সাথে থাকতে পারি.!
Total Reply(0)
Ibn Zayed Bin Walid ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৬ এএম says : 0
ধন্যবাদ দৈনিক ইনকিলাব নিউজ কে।
Total Reply(0)
Md Tareq ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৭ এএম says : 0
ময়মনসিংহের মাটি আলেম ওলামার ঘাটি।
Total Reply(0)
Md Rooffa ২৩ জানুয়ারি, ২০২১, ১২:৫৭ এএম says : 0
সময় এখন এক হওয়ার ভেদাভেদ ভুলে এক হই। সিনেমার জন্য ১০০০ হাজার কোটি টাকা। আর ওয়াজ মাহফিল বন্ধ। বাংলাদেশের মুসলমান অন্ধ হইয়া কতদিন থাকবা করবে কি যাইবানা।
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ২৩ জানুয়ারি, ২০২১, ৩:২০ এএম says : 0
এই ধরনের পতিবাদে কাজ হবে না ,সামনে যে সংসদীয় নিবাচন আসবে সেই নিবাচন যদি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে পারে,নির্বাচিত সরকার আনতে পারে তবে অধিকার কাকে বলে অধিকার কি কি সবই পাইবা,আর যদি তোমরা আগের মতো বসে থাকবে তাইলে অধিকার বলতে কিছু পাওয়ার আশা করিও না আর পাইবার চিন্তা করিওনা তাই সামনের চিন্তা এখন থেকে আরম্ভ করো ।সবাই ঐক্যবদ্ধ হইবার চেষ্টা করো এবং হয়ে থাকে,আর যদি সামনের নির্বাচন এবং কি নির্বাচিত সরকার না আনতে পারে , তবে এই সব আশা ভরসা ছাড় .....
Total Reply(0)
Hazrat Ali ২৩ জানুয়ারি, ২০২১, ৩:২২ এএম says : 0
ময়মনসিংহের ধর্ম প্রাণ ভাই দের কে জানায় অন্তর স্থল থেকে সালাম (আসসালামু আলাইকু)আপনারা এগিয়ে যান মহা পরাক্রমশালী আল্লাহ আপনাদের সাথে আছে।
Total Reply(0)
Hazrat Ali ২৩ জানুয়ারি, ২০২১, ৩:২২ এএম says : 0
ময়মনসিংহের ধর্ম প্রাণ ভাই দের কে জানায় অন্তর স্থল থেকে সালাম (আসসালামু আলাইকু)আপনারা এগিয়ে যান মহা পরাক্রমশালী আল্লাহ আপনাদের সাথে আছে।
Total Reply(0)
শামসুল হক শারেক, কক্সবাজার ২৩ জানুয়ারি, ২০২১, ৯:০৮ এএম says : 0
সরকার অহেতুক ওয়াজ মাহফিল নিয়ে ভয় করে নানা বাধানিষেধ আরোপ করে থাকে। অথচ ওয়াজ মাহফিল ও আলেম ওলামারা সরকারের ক্ষমতা কেড়ে নেওয়ার কোন আশঙ্কা নেই।
Total Reply(0)
শামসুল হক শারেক, কক্সবাজার ২৩ জানুয়ারি, ২০২১, ৯:০৯ এএম says : 0
সরকার অহেতুক ওয়াজ মাহফিল নিয়ে ভয় করে নানা বাধানিষেধ আরোপ করে থাকে। অথচ ওয়াজ মাহফিল ও আলেম ওলামারা সরকারের ক্ষমতা কেড়ে নেওয়ার কোন আশঙ্কা নেই।
Total Reply(0)
MD Akkas ২৩ জানুয়ারি, ২০২১, ৫:৪৮ এএম says : 0
সরকার ইসলামাজেশনে মেতে উঠেছে। এর ফল ভালো হবে না।নামে মুসলমান। আর কামে কাইজ মোনাফেকের। বাংলাদেশের তৌহিদী জণগণ তোমাদেরকে প্রতিহত করবে। ইনশাআল্লাহ
Total Reply(0)
ওমর ফারুক ২৩ জানুয়ারি, ২০২১, ৭:০৪ এএম says : 0
ধন্যবাদ,ইনকিলাব পত্রিকা
Total Reply(0)
মোঃ আবুল কালাম আজাদ ২৩ জানুয়ারি, ২০২১, ৭:৪৬ এএম says : 0
আসুন,সবাই এ, অপশক্তির বিরুদ্ধে মাঠে নেমে পড়ি। ইনশাআল্লাহ বিজয় আসবেই,আসবেই।
Total Reply(0)
মোঃ আশরাফুল হক ২৩ জানুয়ারি, ২০২১, ৯:১২ পিএম says : 0
সরকারের ভয় ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হলে এই ফাঁকে হুজুরের ক্ষমতায় আসে , তখন তো পালানোর পথ খুঁজে পাওয়া যাবে না, এই কথা ভেবে!
Total Reply(0)
জোহেব শাহরিয়ার ২৪ জানুয়ারি, ২০২১, ১২:১৪ পিএম says : 0
বাংলাদেশের আইন অনুযায়ী তো প্রত্যেক ধর্মের মানুষ তাদের ধর্ম পালনের সমান অধিকার রাখে এবং কোন ধর্ম পালনে বাঁধা দেয়াটা সংবিধান বহির্ভূত। কিন্তু গত কয়েক বছর ধরে দেখে আসছি অন্য সব ধর্মের মানুষ নিজেদের ধর্ম পালন করতে পারে, ধর্মীয় অনুষ্ঠান ও সভা পালন করতে পারে। শুধু মাত্র মুসলিমদের বেলায়ই যতো নিষেধাজ্ঞা, অথচ এটা সম্পূর্ণ সংবিধান বহির্ভূত কাজ। একটা নির্দিষ্ট ধর্মের মানুষকে কেনো বারবার হয়রানী করা হবে। দাঁড়ি-টুপি রাখার কারণে বা ইসলাম মেনে চলার কারণে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে কর্মক্ষেত্র, প্রতিক্ষেত্রে কেনো তাদেরকে বৈষম্যের স্বীকার হতে হবে? কেনো তারা নিজ ধর্ম পালন করতে পারবে না? কেনো তাদের ধর্মীয় অনুষ্ঠান বা সমাবেশে বাঁধা দেয়া হবে?
Total Reply(0)
Jack+Ali ২৪ জানুয়ারি, ২০২১, ১২:৪০ পিএম says : 0
O'Muslim wake and from your sleep, Allah created you only to worship Him, you cannot worship Allah until and unless establish the Law of Allah....
Total Reply(0)
MOHAMMED+ISMAIL+KABIR+AHMED ২৪ জানুয়ারি, ২০২১, ১২:৪৭ পিএম says : 0
allah kabul karon amin
Total Reply(0)
মোহাম্মদ রাসেল ২৯ জানুয়ারি, ২০২১, ১১:১২ পিএম says : 0
আলেমদের ঐক্যবদ্ধতা সবচেয়ে বেশি প্রয়োজন । কোন মুরতাদকে ভয় করে কথা বলা যাবে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন