বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লালমনিরহাটের তিস্তা থেকে বালু উত্তোলনে বাঁধা দেওয়ায় আ’লীগ অফিসে হামলা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২১, ৭:০১ পিএম

লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নে তিস্তা নদী থেকে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় স্থানীয় আওয়ামীলীগ অফিসে হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের অভিযোগ উঠেছে। শুক্রবার (২৯ জানুয়ারী) রাত ৯টার দিকে বালু ব্যবসায়ী সিন্ডিকেটের সদস্যরা এ ঘটনা ঘটায়।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। লালমনিরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা স্বপন জানান, তিস্তা নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু তুলে বিক্রি করে আসছে ইউনিয়নের কয়েকজন বালু ব্যবসায়ী। ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা এতে বাধা দেয়ার কারণেই এ ঘটেছে। এ বিষয়ে রাতেই হামলাকারীদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। গোকুন্ডা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক শেখ আসাদুজ্জামান রুবেল জানান, বালু সিন্ডিকেটের মূল হোতা রুহুল আমিন দুলু, ধর্ষণ মামলার আসামি জুয়েল হোসেন রিপন, সৈকত আহমেদ বাবুল ও পল্লী চিকিৎসক জাহাঙ্গীর হোসেনসহ ২৫-৩০ জনের একটি দল অফিসে অতর্কিত হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে দ্রুত পালিয়ে যায়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক শর্তে কয়েকজন বালু ব্যবসায়ী বলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ও থানায় নিয়মিত বালু বিক্রির লাভের অংশ দিয়ে তিস্তা থেকে বাবু তোলা হচ্ছে। কিন্তু স্থানীয় ছাত্রলীগ বালু বিক্রির লাভের অংশ চাওয়ায় তাদের সাথে আমাদের মনোমালিন্য হয়। আর এ সুযোগে একটি পক্ষ আওয়ামীলীগ আফিসে হামলা চালিয়ে।

লালমনিরহাট সদর থানার ওসি শাহ আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এছাড়া এ ঘটনায় লিখিত অভিযোগ করা হয়েছে। শিগগিরই জড়িতদের আইনের আওতায় আনা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন