মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

র‌্যাব-১১’র অভিযানে ৩ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ৭:২৫ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরে মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ৩ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব ১১। গ্রেফতাররা হলো- মো. আনোয়ার হোসেন (৩২), মো. গিয়াস উদ্দিন (৩২), মো. আজিম হোসেন (৩০)।

এ সময় র‌্যাব তাদের কাছ থেকে চাঁদাবাজির ১ হাজার ৩ শত টাকা জব্দ করে। রোববার (৩১ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমে পাঠানো র‌্যাব ১১’র অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কয়েকজন ভুক্তভোগী বাস চালক ও হেলপারের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১’র একটি দল রোববার (৩১ জানুয়ারী) দুপুরে মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে ওই তিন জনকে আদায়কৃত চাঁদার টাকাসহ গ্রেফতার করা হয়।

বাস চালকদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, পলাতক আসামী মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে চাঁদাবাজ চক্রটি দীর্ঘদিন ধরে মদনপুর বাসষ্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী বিভিন্ন পরিবহনের বাস চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক বাস প্রতি দৈনিক ৮০ থেকে ১০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

গ্রেফতারকৃতরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন ধরে আনোয়ার হোসেনের নেতৃত্বে এ চাঁদা আদায় করে আসছিল। তাদের অত্যাচারে বাস চালকরা অতিষ্ঠ।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবদুর রাফি ৩১ জানুয়ারি, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
লোকগুলা চাদার ভাগ পুলিশকে দেয়নি তাই রেব ধরেছে ওকে বলেদিন দেশে এভাবে চাদা তোলা বেআইনি। পুলিশকে ভাগ দিয়ে চাদা তোল তোমাকে সেলুট করা হবে এটাই রেবের আইনে সঠিক। দেশে ফখরুদ্দীন আমলে পুলিশকে ভাগ দিয়ে চাদা তোলা বেআইনি ছিল। বর্তমানের উদার সরকার তা আইনি করেছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন