শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানে বন্ধ রয়েছে টেকনাফের বন্দর ও করিডোর

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৭ এএম

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পরে টেকনাফ স্থলবন্দরে সোমবার থেকে আমদানী রপ্তানী এবং শাহপরীর দ্বীপ করিডোরে গবাদি পশু আমদানী বন্ধ রয়েছে।

বন্দরে ১ ফেব্রুয়ারি সকাল থেকে মিয়ানমার থেকে পণ্যের চালানবোঝাই কোনও ট্রলার আসেনি। আজ মঙ্গলবার ২ ফেব্রুয়ারিও বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বাণিজের আওতায় পণ্যবোঝাই কোন ট্রলার আসার সম্ভবনা আপাতত নেই। সংশ্লিষ্ট সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সুত্র মতে, সপ্তাহখানেক পর বোঝা যাবে মিয়ানমারের পরিস্থিতি কোন দিকে যাচ্ছে। আগে মিয়ানমারের মংডো ও আকিয়াব থেকে আমদানীকৃত পণ্যের চালানবোঝাই ৩/৪ টি ট্রলার প্রতিদিন নিয়মিত আসতো।

সে দেশের ইন্টারনেট ও মোবাইল ফোন নেটওয়ার্য়াক বন্ধ থাকায় রপ্তানিকারক ও মাঝিমাল্লাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি বলে জানিয়ছেন-এদেশের আমদানীকারক ও সিঅ্যান্ডএফ এসোসিয়েশন নেতৃবৃন্দ।

তাঁরা আরো জানান, সামরিক অভ্যুত্থান ও সু চিকে গ্রেফতারের খবরে ব্যবসায়ীদের মাঝে হতাশা বিরাজ করছে। তারা রপ্তানীতে আগ্রহ হারিয়েছে।

একইভাবে, মিয়ানমার থেকে সোমবার কোন গবাদিপশুর ট্রলারও আসেনি বলে জানিয়েছেন-টেকনাফে করিডোর দিয়ে গবাদিপশু আমদানিকারকেরা। তারা জানান, মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের প্রভাবে আরও কতদিন গবাদিপশু বোঝাই ট্রলার আসা বন্ধ থাকবে তা সম্পূর্ণ অনিশ্চিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন