শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভূঞাপুরে অটোপাসের দাবিতে এসএসসি পরীক্ষার্থীদের সড়ক অবরোধ

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৯ পিএম

সেশন জটের ঝামেলা থেকে মুক্ত থাকতে পিইসি ও জেএসসি পরীক্ষার ওপর মূল্যায়ন করে অটোপাসের দাবিতে টাঙ্গাইলের ভূঞাপুরে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছে এসএসসি পরীক্ষার্থীরা। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে পৌর শহরের বাসস্ট্যান্ড চত্বরে প্রায় দুই ঘন্টাব্যাপি এই বিক্ষোভ সমাবেশ করেন উপজেলার বিভিন্ন মাাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে, বাসস্ট্যান্ড চত্বরে বিক্ষোভের কারণে ভূঞাপুর-এলেঙ্গা-তারাকান্দি ও বঙ্গবন্ধুসেতু সংযোগ সড়কের চারদিকে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

সমাবেশ শুরুর আগে উপজেলার ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়, নিকরাইল পলশিয়া রানী দিনমনি উচ্চ বিদ্যালয়, বাগবাড়ী উচ্চ বিদ্যালয়, টেপিবাড়ী উচ্চ বিদ্যালয়, মাটিকাটা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থীরা বিভিন্ন শ্লোগান, ব্যানার ফেস্টুন নিয়ে বাসস্ট্যান্ড চত্বরে সমাবেত হয়। পরে তারা তিন দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করেন। মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- এসএসসি পরীক্ষার্থী রোহান, রাজু, মুশফিক, তানভীর শিশির, রবিন ও সাকির প্রমুখ। এতে অংশ নেন- উপজেলার বিভিন্ন স্কুলের প্রায় শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধন ও সমাবেশে বিক্ষোভকারীরা বলেন-‘করোনায় আমাদের স্কুল কার্যক্রম আজ প্রায় ১১মাস ধরে বন্ধ রয়েছে। এতে পড়াশোনায় ব্যাপক অচলাবস্থা তৈরি হয়েছে। অথচ মাননীয় শিক্ষামন্ত্রী ঘোষণা দিয়েছেন, পরীক্ষার আগে আমাদের তিন মাস ক্লাস করিয়ে পরীক্ষা নেওয়া হবে, যা আমরা মনে করি সম্পূর্ণ অমানবিক। সরকার এইচএসসি পরীক্ষার্থীদের যদি অটোপাস দিতে পারে তাহলে আমাদের কেন অটোপাস দিবে না। তাই দাবি মোদের একটাই এসএসসিতে অটোপাস চাই।’

পরীক্ষার্থীরা আরও বলেন- ‘ইতিমধ্যে করোনার মহামারিতে আমাদের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় একটি বছর ক্ষতি হয়ে গেছে। এখন যদি পরীক্ষার আগে তিন মাস, পরীক্ষা চলাকালে তিন মাস এবং রেজাল্ট দিতে আরও দুই মাস সময় চলে যায়, তাহলে আমাদের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হবে। আমরা এই সেশন জটে পড়তে চাইনা। আমাদের পিএসসি ও জেএসসির রেজাল্ট অনুযায়ী অটোপাস দেওয়া হোক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Khorang Tripura ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৬ পিএম says : 0
অটোপাস দেওয়া হোক। তিন মাস ক্লাস চলে পরিক্ষা হবে আর রেজাল্ট হতে হতে দুই মাস এমনি এমনি চলে যাবে, আমাদের কলেজ লাইফ কোথায়? কখন কলেজে ভর্তি হবো আমরা? দুই তিন মাসে কি কলেজে ভর্তি হয়ে ফাস্ট ইয়ারের পরিক্ষা দেওয়া যায়? তখনও তো আমাদের পড়ার সুযোগ থাকবে না। প্রত্যেক বছর যদি এরকম হতে থাকে আমাদের অনেক সমস্যা হতে পারে। তাই ততকিছু পদক্ষেপ না নিয়ে আমাদের অটোপাস দিয়ে দেওয়া হোক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন