ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম অনুসরণ করলে দেশে অশান্তি থাকবে না পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, জীবনের সকলক্ষেত্রে ইসলামের অনুসরণ ও অনুকরণ করলে দেশে অশান্তি থাকবে না। তিনি বলেন, সকল অশান্তির মূল হলো ইসলামকে জীবনের সকলক্ষেত্রে প্রয়োগ করতে না পারা। ইসলামের সামনে মাথা নত করতে না পারলে অশান্ত এ দুনিয়ায় শান্তি আশা করা যায় না। ইসলাম মানলে লুটপাট, সন্ত্রাস, দুর্নীতির সাথে জড়িত থাকতে পারে না। ইসলাম মানলে মাদক গ্রহণ করার সুযোগ নেই। মঙ্গলবার রাতে পটুয়াখালী জেলার সুবিদখালী সদর কারীমিয়া কওমীয়া মাদরাসা মাঠে আয়োজিত ইসলামী মহাসম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম দুনিয়া ও আখেরাতের শান্তি নিশ্চিত করেছে। কাজেই ইসলাম বাদ দিয়ে যে কোন মত ও পথ অনুসরণ করার সুযোগ নেই। তিনি বলেন, আমরা নামাজ, রোজা, হজ, যাকাত ইসলামের পদ্ধতিতে করলেও ইসলামের রাজনীতিকে অনেকেই মানতে নারাজ। কিন্তু মনে রাখতে হবে, ইসলামকে জীবনের সবক্ষেত্রে, সব জায়গায় মানার মানসিকতা থাকতে হবে। ইসলামের বিরুদ্ধে কোন মুসলমান যেতে পারে না।
পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে সকলকে ব্রত হতে হবে। তিনি বলেন, লুটপাট ও কর্তৃত্ববাদী রাজনীতিকে প্রত্যাখান করতে হবে। দেশে ইনসাফপূর্ণ সমাজ প্রবর্তিত হলে সর্বস্তরের মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারবে। অশান্তি চিরদিনের জন্য দূর হবে ইনশাআল্লাহ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন