রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

পর্যটন খাতের উন্নয়নের জন্য যোগাযোগ ব্যবস্থা উন্নতি করা হবে: মো. মাহবুব আলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২৭ পিএম

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশের পর্যটন খাতকে উন্নত করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এর অংশ হিসাবে আমরা সিলেট অঞ্চলে নতুন ও পুরাতন পর্যটন স্পটগুলি বিকাশের চিন্তাভাবনা করছি। আর পর্যটন খাতের উন্নয়নের জন্য সিলেট অঞ্চলের সাথে রেল ও সড়ক যোগাযোগ আরো উন্নত করা উচিৎ। উন্নত যোগাযোগের সুযোগ ও অবকাঠামো ব্যবহারের ফলে এই অঞ্চলের পর্যটন স্পটগুলি নতুন করে চাঙ্গা করা সম্ভব। যা গ্রামীন অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে বলে মনে করেন তিনি।

রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর মিন্টু রোডস্থ নিজ বাসভবনে সিলেট বিভাগীয় সাংবাদিক সমিতির নব গঠিত নেতাদের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি আজিজুল পারভেজের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনে সাধারণ সম্পাদক ঝর্ণা মনি, সহ-সভাপতি নিজামুল হক বিপুল ও মহিউদ্দিন পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম ও আলী ইব্রাহিম, শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য্য, ক্রীড়া সম্পাদক এহসানুল হক জসিম, জনকল্যাণ সম্পাদক স্বপ্না চক্রভর্তি, দফতর সম্পাদক সেলিম আহমেদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক খলিলুর রহমান। এ সময় প্রতিমন্ত্রীর সাথে সমিতির নেতারা সিলেট অঞ্চলের উন্নয়নের জন্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় সিলেটের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা উঠে আসে। পরে সবার সহযোগিতায় সিলেট অঞ্চলের উন্নয়নের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

তবে রেল পথে দুর্ঘটনার ব্যাপারে এক প্রশ্নের জাবাবে প্রতিমন্ত্রী বলেন, দুর্ঘটনা রোধে রেলপথ উন্নত করা উচিত। আমরা রেলপথ মন্ত্রীর সাথে এ বিষয়ে কথা বলেছি। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হবে বলে জানান তিনি।

মাহবুব আলী আরও বলেন, সিলেটবাসীর সুবিধার জন্য সরাসরি সিলেট-লন্ডন ফ্লাইট চালু করা হয়েছে। সম্প্রতি সিলেট-কক্সবাজার ফ্লাইটও চালু করা হয়েছে। শুধু সিলেট নয়, দেশের পর্যটন খাতকে উন্নত করতে কক্সবাজার, চট্টগ্রামসহ বিভিন্ন পর্যটন স্পটগুলি নিয়ে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, আমি সম্প্রতি কক্সবাজার গিয়েছি। তখন আমি ব্যক্তিগতভাবে পর্যটকদের সাথে কথা বলেছি। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন সমস্যার কথা শুনেছি। সেই অনুয়ায়ী সমস্যাগুলো সমাধানের চেষ্টা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন