শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাঞ্জাবকে হারিয়ে সাকিবকে নিলো কলকাতা

আইপিএল নিলাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৫৫ পিএম

 

আইপিএলের চতুর্দশ আসরের নিলামে দল পেয়েছেন সাকিব আল হাসান। তার পুরনো ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সই ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তাকে। সাকিবকে দলে নিতে কলকাতার সঙ্গে চেষ্টা চালায় কিংস ইলেভেন পাঞ্জাবও।

এবারের আইপিএলে বাংলাদেশের এই বাঁহাতি অলরাউন্ডারের ভিত্তিমূল্য ছিল সর্বোচ্চ ২ কোটি রুপি। বৃহস্পতিবার চেন্নাইতে নিলামের দ্বিতীয় সেটেই তোলা হয় তার নাম। ভিত্তিমূল্যে শুরুতে তাকে পেতে বিড করে বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা। খানিক পর ২ কোটি ২০ লাখ রুপিতে ডাক তোলে পাঞ্জাব।

কলকাতা সাকিবকে দলে নিতে ছিল মরিয়া। তারাও দাম বাড়ায়। ২০ লাখ রুপি বাড়িয়ে বাড়িয়ে চলতে থাকে নিলাম। তবে ৩ কোটি রুপি পর্যন্ত দাম তুলে হাল ছেড়ে দেয় বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল পাঞ্জাব। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাই ফের সাকিবের ঠিকানা কলকাতা।

কলকাতার ফ্র্যাঞ্চাইজির হয়ে সর্বোচ্চ ছয় আসর খেলেছেন সাকিব। এরপর তার ঠিকানা হয় সানরাইজার্স হায়দরাবাদ। সেখানে তিনি ছিলেন দুই মৌসুম। তবে জুয়াড়ির সঙ্গে আলাপের তথ্য গোপন করে নিষিদ্ধ থাকায় এই ক্রিকেটার খেলতে পারেননি সবশেষ আসরে। ফলে তাকে ছেড়ে দেয় সানরাইজার্স।

২০০৯ সালে প্রথম আইপিএলের নিলামে নিজের নাম উঠিয়েছিলেন সাকিব। সেবার কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহী হয়নি তার ব্যাপারে। ২০১১ আসরে প্রথম তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে দলে নেয় কলকাতা। কলকাতার হয়ে সাত মৌসুমে ছয় আসরে খেলেন তিনি (একবার পারেননি চোটের কারণে)। এরপর ২০১৮ সালে ২ কোটি রুপিতে তাকে নিয়েছিল সানরাইজার্স।

আইপিএলে সবমিলিয়ে ৬৩ ম্যাচে ২১.৩১ গড়ে সাকিবের সংগ্রহ ৭৪৬ রান এবং ২৮.০০ গড়ে তার শিকার ৫৯ উইকেট। নিলামে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দল পাওয়ার দৌড়ে বরাবরই এগিয়ে থাকেন বিশ্বের অন্যতম সেরা এই তারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন