বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের ভিড়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৬ এএম

তিনদিনের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবীরা। এর এই কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে ছুটি শেষে ফেরত যাত্রীদের ভিড় বেড়েছে। সকাল থেকে নিজ নিজ কর্মস্থলে যোগদানের জন্য যাত্রীরা ফেরি, লঞ্চ ও স্পিড বোর্ডে নদী পার হওয়ার অপেক্ষা করছে।

ঘাট সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে বেড়ে চলেছে যানবাহনসহ নদীপার হওয়ার জন্য যাত্রীর সংখ্যা। দুদিনের সাপ্তাহিক ছুটিসহ মোট তিন দিনের ছুটি শেষে যাত্রীরা ছুটছে যার যার গন্তব্যে। এতে করে ২৬ জেলার প্রবেশদ্বার খ্যাত কাঁঠালবাড়ী ফেরিঘাটে লঞ্চ ও স্পিডবোটে পারাপারেও বেড়েছে মানুষের চাপ। স্পিডবোট ঘাটে দেখা যায় লম্বা লাইন দিয়ে টিকেট কেটে নদী পারের অপেক্ষায় আছে বহু যাত্রী।

তবে, স্পিডবোটে পারাপার হওয়ার জন্য যাত্রীদের দেওয়া হয়নি জীবনরক্ষাকারী জ্যাকেট। যাত্রীরা প্রাণের ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছে।

লঞ্চঘাটেরও একই অবস্থা। ফেরি পারাপারের অপেক্ষায় দাড়িয়ে আছে শতশত ট্রাক, ব্যক্তিগত গাড়িসহ বাস। এতে করে ভোগান্তিতে পড়ছে যাত্রীরা।

একজন ট্রাক চালক জানান, ‘এমনিতেই বিভিন্ন নিয়ম মেনে ফেরিতে উঠতে হয়, আর যদি বিশেষ ছুটি পড়ে তাহলে তো কবে ফেরিতে উঠতে পারব আল্লাহ জানেন।’ তবে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সবসময় সতর্ক রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন