ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলিম বিশ্বে আবারো প্রশংসায় ভাসছেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৮ এএম

শ্রীলংকার মুসলিমদের পাশে দাঁড়ানোয় আবারো মুসলিমবিশ্বে প্রশংসায় ভাসছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শ্রীলংকায় করোনায় মৃত মুলমানদের দাফনের অনুমতির ব্যবস্থা করায় ইমরান এ প্রশংসা অর্জন করছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দেশটিতে সফরের কয়েক ঘন্টা পরই শ্রীলংকার সরকারের তরফ থেকে করোনা ভাইরাসের কারণে মৃত্যুবরণকারী মুসলমানদের লাশ পোড়ানোর আইন বাতিল করা হয়।
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ সম্পর্কে শ্রীলঙ্কার নেতৃবৃন্দের সাথে কথা বলেছিলেন। যার ফলশ্রুতিতে শ্রীলঙ্কা সরকার করোনার ভাইরাসে মারা যাওয়া মুসলমানদের মৃতদেহ পুড়িয়ে দেওয়ার আদেশ বাতিল করে এবং ইসলামিক পদ্ধতি অনুযায়ী তাদের দাফনের অনুমতি দেয়।
পাক প্রধানমন্ত্রীর এই কাজের প্রশংসা করেছেন ও কৃতজ্ঞতা জানিয়েছেন গোটা মুসলিম বিশ্ব। পাকিস্তান সরকারের কৃতজ্ঞতা জানিয়ে রাবেতা আলমে ইসলামি তাদের টুইটারে লিখেছেন, রাবেতা পাকিস্তান সরকারের শ্রীলঙ্কার মুসলমানদের পাশে দাড়ানোর জন্যে কৃতজ্ঞতা ও শোকরিয়া জানায়। পাকিস্তানের আবেদনে সাড়া দিয়েই শ্রীলঙ্কায় মুসলিমরা করোনায় মৃত আত্মীয়দের গোসল দাফন ও জানাযার অনুমতি পেয়েছে।
এদিকে পাকিস্তানে প্রখ্যাত আলেম মুফতি তাকি উসমানি এক টুইট বার্তায় লেখেন, আল হামদুলিল্লাহ, সমগ্র মুসলিম উম্মাহ শ্রীলঙ্কায় করোনায় মৃত মুসলিমদের পোড়ানোর যে অন্যায় আইনের প্রতিবাদ করছিলেন তা পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ প্রচেষ্টায় বাতিল করা হয়েছে। আল্লাহ খুব বরকত দান করুন।
শ্রীলঙ্কার মুসলিমরাও প্রধানমন্ত্রী ইমরান খানের শুকরিয়া আদায় করেছেন। এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টুইটারে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপাকসাকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, আমি শ্রীলঙ্কান সরকার কর্তৃক মহামরি করোনাভাইরাসে নিহতের দাফনের অনুমোদনের রাষ্ট্রীয় জারিকৃত আদেশকে স্বাগত জানাই এবং এজন্য শ্রীলংকার ক্ষমতাসীনদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। সূত্র : ডন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Shafiqul+Islam ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৬ পিএম says : 0
ভালো উদ্যোগ। প্রতিটি মুসলিম রাষ্ট্র প্রধানের উচিত নিজেদের মধ্যে ভাতৃত্ববোধ সৃষ্টি করা এবং মুসলিমদের রক্ষায় সম্মিলিতভাবে কাজ করা।
Total Reply(0)
মাজহারুল কাদের ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১:৫১ পিএম says : 0
বিশ্বে মুসলিম পরিচয় দান কারীরা এক হতে পারলে পুরো চিত্রটাই পাল্টে যেত।
Total Reply(0)
Anwar+Ashraf ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ২:০০ পিএম says : 0
Thanks God
Total Reply(0)
abul kalam ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৪৭ পিএম says : 0
মুসলিম বিশ্বে এমন নেতাই দরকার, যারা ন্যায়ের পক্ষে কথা বলে
Total Reply(0)
samsuddin ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২২ পিএম says : 0
jazakumullah khaer
Total Reply(0)
M.A.Gafur ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০১ পিএম says : 0
Well done,Good job,Thanks Pm of Pakistan
Total Reply(0)
Emdad Chowdhury ১ মার্চ, ২০২১, ২:৫৯ পিএম says : 0
Salute imran khan
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন