শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএমএমইউর ২৫০ চিকিৎসক পদোন্নতি পাচ্ছেন না

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দেড় যুগের বেশি সময় ধরে পদোন্নতি থেকে বঞ্চিত হওয়া সেই ২৫০ চিকিৎসকের পদোন্নতির বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায়। গতকাল বিএসএমএমইউ’র ৮১তম সিন্ডিকেট সভা শেষে

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএসএমএমইউ’র রেজিস্ট্রার ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান।
মিটিংয়ের কার্যবিরনীতে সিদ্ধান্ত গৃহীত হয়নি উল্লেখ করে তিনি বলেন, পদোন্নতি থেকে বঞ্চিত হওয়া ওই চিকিৎসকদের বিষয়ে সিন্ডিকেট সভায় বেশ গুরুত্বের সাথে আলোচনা হয়েছে। তাদেরকে কিভাবে সাহায্য করা যায় সে বিষয়েও আলোচনা হয়েছে সিন্ডিকেট সভায়। তবে এ বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি সিন্ডিকেট সদস্যরা।
প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান বলেন, সিন্ডিকেট সভায় যে সিদ্ধান্ত হয়েছে তা পরবর্তি সিন্ডিকেট সভায় উত্থাপন করতে হবে। তখন আবারও আলোচনা হবে। ফলে তাদের পদোন্নতির সিদ্ধান্তের জন্য আগামী সিন্ডিকেট সভা পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান বিএসএমএমইউ’র রেজিস্ট্রার ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান।
প্রসঙ্গত, পদোন্নতি থেকে বঞ্চিত হওয়া ২৫০ চিকিৎসক পদোন্নতির দাবিতে ২০১৯ সালের ১ ডিসেম্বর চিকিৎসকরা বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর বরাবর স্মারকলিপি প্রদান ও অবস্থান ধর্মঘট পালন করলে কর্তৃপক্ষ দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেয়। তবে দীর্ঘ অপেক্ষার পর দাবি পূরণ না হওয়ায় ২০২০ সালের ১৪ জানুয়ারি আরও একবার স্মারকলিপি দিয়ে দাবি দাওয়া পেশ করা হয়। সেবার (২০২০ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত) বিশ্ববিদ্যালয়ের ৭৬তম সিন্ডিকেট সভায় চিকিৎসকদের পদোন্নতির নীতিমালা প্রণয়নের জন্য একটি কমিটি গঠন করা হয়। তবে ওই উদ্যোগ কার্যক্রমে ভাটা পড়ায় ১৩ আগস্ট তৃতীয়বারের মতো মানববন্ধন শেষে ভিসি বরাবর স্মারকলিপি দেন। সেবার ওই কমিটি একটি সুনির্দিষ্ট সুপারিশমালা তৈরি করেছিল। যা সিন্ডিকেট বৈঠকে আলোচনা হলেও কোনও সিদ্ধান্ত হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন