ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শিক্ষাদিক্ষা

গ্লোবাল নেটওয়ার্কে চুয়েট

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরো গতিশীল করতে গ্লোবাল নেটওয়ার্কের আওতায় আনা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পরিচালিত ‘উচ্চ শিক্ষা মানোন্নয়ন প্রকল্প’-এর বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন)-এর অধীনে ক্যাম্পাস নেটওয়ার্ক উপ-প্রকল্পের বাস্তবায়ন সংক্রান্ত চুক্তি গত ৩ ফেব্রুয়ারি সম্পাদিত হয়।
ঢাকায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে এই চুক্তিতে স্বাক্ষর করেন ক্যাম্পাস নেটওয়ার্ক উপ-প্রকল্পের চুয়েট এর সাব-প্রজেক্ট ম্যানেজার এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আরেফিন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. মোহাম্মদ খালেদ, বিডিরেন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম হাবিবুর রহমান প্রমুখ। এ সময় চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, পরিকল্পনা ও উন্নয়ন দফতরের পরিচালক অধ্যাপক ড. সুদীপ কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সম্পর্কে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘এ নেটওয়ার্কে যুক্ত হওয়ার মাধ্যমে চুয়েট এখন দেশ-বিদেশের উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সহজেই যোগাযোগ করতে পারবে। এতে প্রাতিষ্ঠানিক ও কারিগরি দক্ষতা আরো বৃদ্ধির মাধ্যমে শিক্ষা এবং গবেষণাকর্মেও গুণগত মানোন্নয়ন ঘটাতে সক্ষম হবে চুয়েট। এছাড়া ভার্চুয়াল ক্লাস রুমের মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অন্য বিশ্ববিদ্যালয়ের পাঠদানে সরাসরি অংশগ্রহণ করতে পারবে। একইভাবে দেশের শিক্ষকরাও অন্য দেশে পাঠদান করতে পারবেন।’
ষ শিক্ষাঙ্গন রিপোর্ট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন