শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হালদা পাড়ে ইটভাটা উচ্ছেদ

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামের রাউজানে চতুর্থ ধাপে দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর পাড়ে গড়ে ওঠা তিনটি অবৈধ ইটভাটার মধ্যে একটি ইটভাটা ধ্বংস করেছে প্রশাসন ও পরিবেশ অধিদফতর। গতকাল বুধবার দুপুর দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিবেশ অধিদফতর যৌথ অভিযান চালিয়ে রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের মোকামী পাড়া গ্রামে জাহেদুল ইসলামের মালিকানাধীন এ.আলী নামে একটি অবৈধ ইটভাটার ১২০ ফুট চিমনিসহ বিপুল পরিমাণ কাঁচা ইট গুঁড়িয়ে দেয়া হয়।
অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসাক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক শেখ মুজাহিদ, এসিল্যান্ড অতীশ দর্শী চাকমা। এছাড়াও র‌্যাব-৭, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।
চট্টগ্রাম জেলা প্রশাসাক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন বলেন, উচ্চ আদালতের নির্দেশনায় দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর পাড়ে গড়ে উঠা একটি অবৈধ ইটভাটার ১২০ ফুট চিমনী সম্পূর্ণ ধংস করে দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন