শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এক সপ্তাহের মধ্যে মশার প্রাদুর্ভাব নির্মূল করা হবে টুঙ্গিপাড়ায় সাংবাদিকদের তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৮:১৮ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেছেন, গত এক সপ্তাহের তুলনায় মশকের প্রাদুর্ভাব কমেছে। আগামী সপ্তাহের মধ্যে মশকের প্রাদুর্ভাব নির্মূল করা হবে। তিনি বলেন, গত জুন থেকে ডিসেম্বর পর্যন্ত মশারি ছাড়াই মানুষ ঘুমাতে পেরেছেন। মাঝে কিছুটা কিউলেক্স মশার আক্রমণ বেড়েছিল। বর্তমানে তা সহনীয় পর্যায়ে রয়েছে।

শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ব্যারিস্টার তাপস বলেন, ঢাকার পানিবদ্ধতা দূর করতে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। ঢাকা সিটির মধ্যের বিভিন্ন খাল, নর্দমা ও জলাশয় পুনঃখনন ও পরিষ্কার করা হচ্ছে। এসব কাজ শেষ হলে আমরা পানিবদ্ধতার হাত থেকে রক্ষা পাব। একইসঙ্গে ঢাকাকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে নানামুখী প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।
এর আগে, মেয়র শেখ ফজলে নুর তাপস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানোর পর বেদীর পাশে ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিয়ে মেয়র শেখ ফজলে নুর তাপস ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর সঙ্গে নিহত শহীদদের রূহের মাগফেরাত কামনা করেন। এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সব ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর, সিটি কর্পোরেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন