বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বক্সঅফিসে ব্যবসা সফল ছবির রেকর্ড গড়ল ‘এভাটার’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১:০৬ পিএম

সর্বকালের সবথেকে ব্যবসায়িকভাবে সফল ছবির রেকর্ড গড়ল ‘এভাটার’, পিছিয়ে গেল ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম। সম্প্রতি ‘ডিজনি’ নিশ্চিত করল, জেমস ক্যামেরনের পরিচালিত ‘এভাটার ’ গ্লোবাল বক্স অফিসে সর্বকালের সবচেয়ে গ্রসিং ছবি। এক প্রতিবেদন অনুযায়ী, গত শুক্রবার চিনে রি-রিলিজ হয়েছিল ‘এভাটার’, এবং মাত্র দুদিনে মার্কিনী মুদ্রায় প্রায় ১২.৩ মিলিয়ন ডলার অর্থলাভ করে ছবি। বিশ্বব্যাপী গ্লোবাল বক্সঅফিসে ২.৮০২ বিলিয়ন মার্কিন ডলার অর্থলাভ করে শীর্ষে রয়েছে ‘এভাটার’। অন্যদিকে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’-এর আয় প্রায় ২.৭৯৭ বিলিয়ন ডলার।

‘এভাটার’ এখন প্রযোজনা সংস্থা ‘ডিজনি’র সম্পত্তি। ক্যামেরুনের ছবি টাইটানিক (১৯৯৭) হারিয়ে টপ সেলিং গ্লোবাল রিলিজের আসন ছিনিয়ে নিয়েছিল ‘এভাটার’। জুলাই ২০১৯-এ ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছাড়িয়ে যায় ‘এভাটার’কে। আবার সেই পাশা উল্টে গেল।

‘এভাটার’-এর প্রযোজক জন লান্ডাও বলেন, “এই দুর্দান্ত মাইলস্টোনে পৌঁছে আমরা গর্বিত, তবে জিম (ক্যামেরন) এবং আমি সবচেয়ে শিহরিত হয়েছি যে এই অভূতপূর্ব সময়ে ফিল্ম প্রেক্ষাগৃহে ফিরে এসেছে এবং আমরা চিনের সিনেমাপ্রেমীদেরকে এই ছবিকে সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই”

২০২২ এবং ২০২৪ সালে দুই কিস্তিতে মুক্তি পেতে চলেছে ‘এভাটার’-এর পরবর্তী দুই অধ্যায়। জন লান্ডাও  এ প্রসঙ্গে বলেন “আমরা পরবর্তী ‘এভাটার’ ফিল্ম নিয়ে কঠোর পরিশ্রম করছি এবং বছরের পর বছর ধরে এই মহাকাব্যটির ধারাবাহিকতা ভাগ করে দর্শকের সামনে নিয়ে আসার প্রত্যাশায় আছি,”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন