শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কড়া পাহারা বাধার মধ্যেও বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ১২:১৪ এএম

নগরীতে গতকাল শুক্রবার বাদ জুমা পুলিশের কড়া পাহারা আর বাধার মধ্যেও বিক্ষোভ করেছেন মুসল্লিরা। জমিয়াতুল ফালাহ মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল রেব করে ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগরী। মিছিল থেকে ভারত বিরোধী স্লোগান দেন মুসল্লিরা।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে নগরীর বিভিন্ন মসজিদ থেকে ইসলামি দল ও মুসল্লিদের বিক্ষোভ ঠেকাতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। নামাজ শুরুর আগেই আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, চক বাজার অলি খা জামে মসজিদ, মুরাদপুর মসজিদে বেলাল, বহদ্দারহাট জামে সমসজিদসহ বেশির ভাগ মসজিদমুখী সড়ক ও মসজিদের ফটকগুলোতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।
তবে পুলিশের কড়া নিরাপত্তার মধ্যেও কোন কোন এলাকায় মুসল্লিদের উদ্যোগে বিক্ষোভ প্রদর্শনের খবর পাওয়া গেছে। কোথাও আবার পুলিশের বাধায় রাস্তায় দাঁড়াতে পারেননি মুসল্লিরা। যদিও নগর পুলিশের বিশেষ শাখার উপ-কমিশনার মনজুর মোরশেদ জানান, জমিয়াতুল ফালাহ ছাড়া অন্য কোন এলাকায় কোন বিক্ষোভের খবর তারা পাননি। এদিকে হেজাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদি বলেন, পুলিশ তাদের মিছিলের কোন অনুমতি দেয়নি।
অপরদিকে ইসলামিক ফ্রন্টের সমাবেশ থেকে ভারতে পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনে রিট ইসলামের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র উল্লেখ করে এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানানো হয়েছে। জমিয়াতুল ফালাহ মসজিদের উত্তর গেইটে সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর সভাপতি এইচ এম মুজিবুল হক শুক্কুর। তিনি বলেন, সম্প্রতি ভারতে পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনে রিট ও শ্রীলংকায় নারীর পর্দা নিষিদ্ধকরণের ঘোষনা বিচ্ছিন্ন কিছু নয় বরং উভয়টি একই সূত্রে গাঁথা। যা বিশ্ব্যাপী ইসলাম বিরোধী এক গভীর ষড়যন্ত্রের অংশ।
জনৈক ভারতীয় নাগরিক কর্তৃক পবিত্র প্রন্থের ২৬ টি আয়াত পরিবর্তনে উচ্চ আদালতে রিট এক চরম ধৃষ্টতা বৈ আর কিছুই নয়। যা ঐ ভারতীয়ের ইসলাম ও মুসলিম বিদ্বেষী মনোবৃত্তির বহিঃপ্রকাশ। এধরনের ঘৃন্য কর্মকান্ড নিঃসন্দেহে উপমহাদেশে উত্তাপ ছড়াবে। সাম্প্রদায়িক হানাহানি ছড়িয়ে পড়বে সর্বত্র। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বাংলাদেশ সরকারকে কুটনৈতিক তৎপরতার মাধ্যমে এ গর্হিত কাজ থেকে বিরত থাকতে ভারত সরকারের উপর চাপ সৃষ্টি করার আহবান জানান। সমাবেশে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রহিম তৈয়বী, এম আলম রাজু, এম মহিউল আলম চৌধুরী, মাওলানা এম মাইনুদ্দীন চৌধুরী হালিম প্রমুখ। ইসলামী ছাত্র সেনা চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলাও নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে।
বগুড়ায় মিছিল হতে পারেনি
বগুড়া ব্যুরো জানায়, পুলিশ ও গোয়েন্দা এজেন্সির বহুমুখী তৎপরতার জেরে বগুড়ায় শুক্রবার বাদ জুম্মা
মোদি বিরোধী বিক্ষোভ মিছিল হতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন