বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভূমিমন্ত্রীকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ভূমি মন্ত্রণালয়ের স্বচ্ছ ও জবাবদিহিমূলক সরকারি প্রতিষ্ঠান হিসেবে বিকাশ লাভ ও সেবা ডিজিটালাইজিংএ অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীকে যুক্তরাজ্য ভিত্তিক সংগঠন ওয়ার্ল্ড বুক অব রেকর্ডস সম্মাননা প্রদান করেছে।

গতকাল রোববার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে যুক্তরাজ্য থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ওয়ার্ল্ড বুক অব রেকর্ডসের সভাপতি ড. দিবাকর সুকুল আনুষ্ঠানিকভাবে ভূমিমন্ত্রীর প্রতি সম্মাননা উপস্থাপন করেন ও উপর্যুক্ত কাজের জন্য ভূমিমন্ত্রীর নাম প্রতিষ্ঠানটির রেকর্ডবুকে তালিকাভুক্ত করার কথা অবহিত করেন। পরে সংগঠনটির বাংলাদেশ অংশের সভাপতি রাওমান স্মিতা ভূমিমন্ত্রীর হাতে সম্মাননা সনদপত্র তুলে দেন।

অনুষ্ঠানে সাইফুজ্জামান চৌধুরী বলেন, এ অর্জন কেবল আমার নয় এই অর্জন পুরো মন্ত্রণালয়ের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব আজ আমাদের এই অর্জন। ভূমিমন্ত্রীকে উৎসাহ ও প্রেরণার উৎস বর্ণনা করে ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস এর চেয়ারম্যান বলেন, ভূমি সেবা ডিজিটালাইজেশন কেবল সচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করবে না মানুষের অধিকারও নিশ্চিত করবে।

অনুষ্ঠানে ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps