ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাশিয়ায় বন্ধের হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১২:০০ এএম

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কঠোর সমালোচনাকারী অ্যালেক্সি নাভালনি এর কারাবাসের বিরুদ্ধে দেশব্যাপী অনুষ্ঠিত বিক্ষোভ সংশ্লিষ্ট নির্ধারিত কিছু কনটেন্ট না সরালে আগামী মাসে দেশব্যাপী টুইটার ব্লক করে দেয়ার হুমকি দিয়েছে রাশিয়ার কর্তৃপক্ষ।
এনগ্যাজেট জানিয়েছে, রাশিয়ার যোগাযোগ, তথ্যপ্রযুক্তি এবং মিডিয়া তদারকি কমিটির উপ-প্রধান ভাদিম সাব্বোটিন আগামী এক মাসের মধ্যে টুইটার বন্ধের এই হুমকি দিয়েছেন। সাব্বোটিন বলেন, টুইটার আমাদের আবেদনে যেমনটা উচিত ছিলো তেমনটা সাড়া দেয়নি এবং এটা যদি অব্যাহত থাকে তাহলে আদালতের অনুমতি ছাড়াই আগামী এক মাসের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম সাইটটিকে ব্লক করে দেয়া হবে।

এর আগে গত ৯ মার্চ রুশ কর্তৃপক্ষ টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমকে কিছু পোস্ট মুছে ফেলতে আহ্বান জানায়। ওই পোস্টগুলোতে প্রেসিডেন্ট পুতিনের কঠোর সমালোচনাকারী অ্যালেক্সি নাভালনির কারাবাসের বিরুদ্ধে অনুষ্ঠিত বিক্ষোভে শিশুদের ‘অবৈধভাবে’ অংশগ্রহণের আহ্বান করা হয়েছে বলে অভিযোগ তোলা হয়। পরদিন ১০ মার্চ নিষিদ্ধ কনটেন্ট সরাতে ব্যর্থ হওয়ায় টুইটারের সমালোচনা করে রুশ কর্তৃপক্ষ। তবে তখন বিক্ষোভের কথা উল্লেখ না করে বরং তারা বিষয়টিকে শিশু পর্নোগ্রাফি, মাদক ব্যবহার এবং শিশুদের আত্মহত্যায় প্ররোচনামূলক ভিডিওর কথা বলে। অবশ্য তখন টুইটার বন্ধের কথাও জানানো হয়েছিল। তবে কোনো সময়সীমা উল্লেখ করা হয়নি। সূত্র : রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন