রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার ভেনেজুয়েলার প্রেসিডেন্টের পেজ স্থগিত করল ফেসবুক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২১, ৯:২৫ পিএম

বৈশ্বিক করোনাভাইরাস নিয়ে ভুল তথ্য ছড়ানোয় ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর পেজ স্থগিত করেছে ফেসবুক কর্তৃপক্ষ। খবর রয়টার্স।

ফেসবুকের একজন মুখপাত্র জানান, কোনো প্রমাণ ছাড়াই মাদুরো একটি ওষুধের কথা উল্লেখ করেছেন যেটির মাধ্যমে করোনাভাইরাস প্রতিকার করা যায় বলে দাবি করেছেন তিনি।

গত জানুয়ারিতে থাইম থেকে বানানো ক্যারভ্যাটিভির নামে এক ওষুধের কথা বলেন মাদুরো। এই ‘অলৌকিক’ চিকিৎসা করোনাভাইরাসকে নিষ্ক্রিয় করে বলে দাবি করেন তিনি। যদিও চিকিৎসকরা বলছেন, মাদুরোর এই দাবির পেছনে কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই।

প্রেসিডেন্টের ফেসবুক পেজ স্থগিত হলেও আপাতত মাদুরোর ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট এই পদক্ষেপের আওতায় পড়বে না বলেও জানিয়েছে তারা।

ফেসবুকের মুখপাত্র আরো বলেন, ‘আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতি অনুসরণ করছি যাতে বলা হয়েছে, এ মুহূর্তে করোনাভাইরাস প্রতিকারের কোনো ওষুধ নেই। আমাদের নীতিমালা বারবার ভঙ্গ করার কারণে আমরা পেজটি ৩০ দিনের জন্য স্থগিত করে রেখেছি। এ সময়ে এটি শুধু পড়া যাবে।’

এ বিষয়ে ভেনেজুয়েলার তথ্য মন্ত্রণালয় তাৎক্ষনিক ভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি। মাদুরো ফেসবুক ও টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্ম নিয়মিতভাবেই ব্যবহার করেন। ফেসবুক লাইভেও তার ভাষণ প্রচারিত হয়েছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন