মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বছরের সফলতম নারীপ্রধান ফিল্ম ‘আকিরা’

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

হলিউডে হোক বা বলিউড কোনও নারীপ্রধান অ্যাকশন চলচ্চিত্রের জন্য সবসময়ই বাণিজ্যিক ঝুঁকি রয়েই যায়। সোনাক্ষি সিনহা পুরো না হলেও সেই ঝুঁকি অনেকটাই কমিয়ে এনেছেন। চলতি বছর বেশ কয়েকটি নারীকেন্দ্রিক ফিল্ম মুক্তি পেয়েছে- ‘নীরজা’, ‘সর্বজিত’, ‘হ্যাপি ভাগ যায়েগি’ এবং ‘ওয়ান নাইট স্ট্যান্ড’। এর প্রথম তিনটি ফিল্মই ব্যাপক প্রশংসার সঙ্গে বেশ বাণিজ্যিক সাফল্য পেয়েছে। তবে ‘আকিরা’ এই সবগুলোকেই ছাড়িয়ে গেছে, অন্তত বাণিজ্যিক বিবেচনায়।
‘আকিরা’ পরিচালনা করেছেন এ. আর. মুরুগাড়োস। মুরুগাড়োসের নামেই চলচ্চিত্রটির সিংহভাগ সাফল্য এসেছে। আগে উল্লেখিত চলচ্চিত্রগুলোর নির্মাতাদের চেয়ে তার অভিজ্ঞতা আর দক্ষতা যে অনেক বেশি তা বলে দিতে হয়না। তার পরিচালনায় নির্মিত চলচ্চিত্রের মধ্যে ‘গজিনি’ এবং ‘হলিডে’ ১০০ কোটি রুপি ক্লাবে অন্তর্ভুক্ত হয়েছে। এটি হয়তো তা হবে না তবে এই বছরের নারীপ্রধান চলচ্চিত্রের মধ্যে ‘আকিরা’ সবচেয়ে ব্যবসাসফল ফিল্ম হবে তা বলা যায়। তামিল ‘মৌনা গুরু’ চলচ্চিত্রের হিন্দি রিমেক এই ফিল্মটি সোনাক্ষি ছাড়া অভিনয় করেছেন কঙ্কণা সেন শর্মা, অনুরাগ কাশ্যপ, অমিত সাধ, উর্মিলা মহান্ত, অতুল কুলকার্নি, লোকেশ বিগয় গুপ্তে, মিশিক্কা অরোরা এবং রাই লক্ষ্মী। চলচ্চিত্রটি ২২ কোটি রুপি বাজেটে নির্মিত হয়েছে আর প্রিন্ট আর প্রচারে খরচ হয়েছে ৮ কোটি রুটি। প্রথম দিনে ফিল্মটি আয় করেছে ৫.১৫ কোটি রুপি। শনিবার আর রবিবার এর আয় ছিল যথাক্রমে ৫.৩ কোটি রুপি এবং ৬.২ কোটি রুপি। ফিল্মটির সপ্তাহান্তের আয় ১৬.৬৫ কোটি রুপি। সোমবার ‘আকিরা’ আয় করেছে ৩.০৫ কোটি রুপি।
গত শুক্রবার একই দিন মুক্তি পেয়েছে ‘সানশাইন মিউজিক ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’, ইয়ে তো টু মাচ হো গ্যায়া’ এবং ‘আইল্যান্ড সিটি’। তিনটি ফিল্মের আয়ই নগণ্য তবে এর মধ্যে শেষটি বেশ প্রশংসা পাচ্ছে।
আগের সপ্তাহে মুক্তি পাওয়া ‘আ ফ্লাইং জাট’ চলতি সপ্তাহান্ত পর্যন্ত ৩৮.১ কোটি রুপি আয় করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন