শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস কর্ণার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

জমে উঠেছে ক্রিকেট
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ক্রিকেটে পুরুষ বিভাগের লড়াই বেশ জমে উঠেছে। বরিশালে চার দলের অংশগ্রহণে ক্রিকেটে এখন পর্যন্ত চারটি ম্যাচ শেষ হয়েছে। প্রতিটি দল দু’টি করে ম্যাচ খেলে একটি করে ম্যাচ জিতেছে। চার ম্যাচ শেষে সব দলের পয়েন্ট সমান। তাই লিগ পর্বের শেষ দু’টি ম্যাচ হয়ে পড়েছে অলিখিত সেমিফাইনাল। এ দুই ম্যাচের বিজয়ী দলই স্বর্ণপদকের জন্য ফাইনালে খেলার টিকিট পাবে। আগামী ১০ এপ্রিল অনুষ্ঠিত হবে ফাইনাল।
জয়ী হলেই ফাইনালে খেলার সুযোগ- এমন সমীকরণ নিয়েই শেষ দু’টি ম্যাচে মাঠে নামবে দলগুলো। বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে চট্টলা ইস্ট জোন খেলবে বরেন্দ্র নর্থ জোনের বিপক্ষে। সকাল ৯টায় শুরু ম্যাচটি। নিজেদের প্রথম ম্যাচে জিতে পরের ম্যাচেই হেরেছিল চট্টলা ইস্ট জোন। একই ফলাফল বরেন্দ্র নর্থ জোনেরও। চার ম্যাচ শেষে রান রেটে সবার চেয়ে এগিয়ে বরেন্দ্র নর্থ জোন। তাদের রান রেট ১.৯৪৬। এছাড়া চট্টলা ইস্ট জোনের রান রেট ০.১১৩, জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনের -০.৩৭৫ এবং চন্দ্রদ্বীপ সাউথ জোনের রান রেট -১.৮৩১।

ভারোত্তোলনে আরও ছয় নতুন রেকর্ড
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের ভারোত্তোলন ডিসিপ্লিনে আগের দিন দু’টি রেকর্ড গড়েছিলেন ভারোত্তোলকরা। গতকাল আরও ছয়টি নতুন জাতীয় রেকর্ড গড়েছেন তারা। এদিন ময়মনসিংহ জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত মেয়েদের ৫৫ কেজিতে বাংলাদেশ আনসারের ফুলপতি চাকমা ক্লিন অ্যান্ড জার্কে ৮৪ কেজি তুলে নতুন রেকর্ড গড়েন। স্ল্যাচে ৬৭ কেজিসহ মোট ১৫১ কেজি তুলে স্বর্ণপদক জেতেন তিনি। এই ইভেন্টে স্ল্যাচে ৬৭ কেজি তুলে নতুন রেকর্ড গড়েন সেনাবাহিনীর মার্জিয়া আক্তার ইকরা। তিনি স্ল্যাচে ৮০ কেজিসহ মোট ১৪৭ কেজি তুলে রৌপ্যপদক জেতেন। ৫৯ কেজির স্ল্যাচে ৬৬ কেজি তুলে নতুন রেকর্ড গড়েন আনসারের ফাহিমা আক্তার ময়না। ক্লিন অ্যান্ড জার্কে ৭৫ কেজিসহ মোট ১৪১ কেজি তুলে সোনা জেতেন তিনি। পুরুষদের ৬৭ কেজি ওজন শ্রেণীতে ক্লিন অ্যান্ড জার্কে ১৪১ কেজি তুলে নতুন জাতীয় রেকর্ড গড়েন আনসারের বাকী বিল্লাহ।স্ল্যাচে ১১৩ কেজিসহ মোট ২৫৪ কেজি তুলে সেরার খেতাব জেতেন তিনি। স্ল্যাচে ১১৪ কেজিতে নতুন রেকর্ড গড়েন সেনাবাহিনীর শিমুল কান্তি সিংহ। ক্লিন অ্যান্ড জার্কে ১৩৯ কেজিসহ মোট ২৫৩ কেজি তুলে রুপা জেতেন এই ভারোত্তোলক। পুরুষদের ৭৫ কেজিতে স্ল্যাচে ১১৮ কেজি তুলে নতুন রেকর্ড গড়েছেন সেনাবাহিনীর হামিদুল ইসলাম। ক্লিন অ্যান্ড জার্কে ১৪০ কেজিসহ ২৫৮ কেজি তুলে স্বর্ণ জয় করেন হামিদুল।

আরচ্যারিতে সেরা আর্মি ক্লাব
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস আরচ্যারিতে সেরা হয়েছে ঢাকা আর্মি আরচ্যারি ক্লাব। গতকাল টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে দিনের খেলা শেষে তারা চারটি স্বর্ণ, একটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জপদক জিতে চ্যাম্পিয়ন হয়। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) দু’টি স্বর্ণ ও তিনটি রুপা জিতে হয় রানার্সআপ। দু’টি করে স্বর্ণ ও রুপা এবং চারটি ব্রোঞ্জপদক জিতে তৃতীয় হয়।

তায়কোয়ান্ডেতে আনসারের স্বর্ণ
গেমসের তায়কোয়ান্ডো পুমসে নারী দলীয় ইভেন্টে স্বর্ণ জিতেছে বাংলাদেশ আনসার। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত এ ইভেন্টে ৭.১০ স্কোর করে আনসারকে সোনা উপহার দেন রুমা খাতুন, আশিফা আরজু ও রিমা খাতুন। ৬.৯৫ স্কোর করে রৌপ্য জিতেছেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তুহিন খাতুন, ইভা ও ময়না। -স্পোর্টস রিপোর্টার

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন