শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিনাঞ্চলে কোভিড-১৯ রোগী শনাক্তের রেকর্ড, ৪৮ ঘন্টায় মারা গেল আরো ৪ জন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৬:১২ পিএম

দেশের দক্ষিণাঞ্চলের ৬ জেলায় এযাবতকালের কালের সর্বাধিক কোভিড-১৯ রোগী সনাক্তের রেকর্ড সৃষ্টি হয়েছে। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড এবং আইসোলেশন ওয়ার্ডের মেঝেতেও কোন স্থান খালি নেই। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় এ অঞ্চলে গত ১৩ মাসের সর্বোচ্চ ২৪৭ জন করোনা আক্রান্তর পাশাপাশি পটুয়াখালী ও ভোলায় ৩ জনের মৃত্যু খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এ নিয়ে গত ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে করোনা সনাক্তের সংখ্যা দাঁড়াল ২৬০ জনে। অথচ গত জানুয়ারীতে সমগ্র দক্ষিনাঞ্চলে কোভিড-১৯ রোগীর সংখ্যা ছিল ২৪৭ জন, আর ফেব্রুয়ারীতে ১শ । মার্চে পরিস্থিতির অবনতি শুরু হলে আক্রান্তের সংখ্যা ৬১৩ জন উন্নীত হলেও এপ্রিলের প্রথম ৮ দিনেই ৮২১ জন আক্রান্ত হয়েছে। আর গত জানুয়ারী ও ফেব্রুয়ারীতে দক্ষিণাঞ্চলে যেখানে মৃত্যুর সংখ্যাটা ছিল ৩জন করে, সেখানে মার্চ তা ৯ জনে উন্নীত হলেও এপ্রিলের প্রথম ৮দিনেই এ অঞ্চলে ১৯ জনের মৃত্যু হয়েছে। এদিকে বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলে ৩ হাজার ৩৬০ জন কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার দুপরের পূর্ববর্তী ৪৮ ঘন্টায় দক্ষিনাঞ্চলে যে ৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ভোলাতেই মারা গেছেন দুজন। আর বরিশাল ও পটুয়াখালীতে একজন করে মৃত্যু হয়েছে। অপরদিকে করোনা হটস্পট বরিশাল মহানগরীতে এযবতকালের সর্বাধীক সংখ্যক ৭৪ জন সহ জেলায় মোট ১০৭ জন করোনা রোগী সনাক্ত হল বৃহস্পতিবার। গত ৪৮ ঘন্টায় বরিশাল জেলায় আক্রান্ত ১৭১ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ১৩৫। এরফলে দক্ষিণাঞ্চলে এপর্যন্ত মোট আক্রান্ত ১২ হাজার ১৪৮ জনের মধ্যে মহানগরীতে প্রায় ৫ হাজার সহ বরিশাল জেলায় মোট আক্রান্তর সংখ্যা দাড়িয়েছে ৫,৫৪৭ জনে। জেলায় যে ৯৪ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ, তার মধ্যে মহানগরীর সংখ্যাটাই প্রায় ৫৫।

বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় পটুয়াখালীতে ৩৪ জন সহ মোট আক্রান্ত ১,৮৭৯ জনের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন ৪৫ জন। ভোলতে গত ৪৮ ঘন্টায় ৬৩ জন আক্রান্তের সাথে মারা গেছেন দুজন। ফলে জেলাটিতে এপর্যন্ত ১,২৮৫ জন আক্রান্তের মধ্যে ১৩ জনের মৃত্যুর কথা বলেছে স্বাস্থ্য দপ্তর। পিরোজপুরেও গত ৪৮ ঘন্টায় নতুন ৪৯ জন সহ মোট আক্রান্ত ১,৩৪৯ জন। এ পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে এসময়ে ১৯ সহ মোট আক্রান্তের সংখ্যা ১,১০৯। মার গেছেন ২২ জন। আর সবচেয়ে ছোট জেলা বরিশালের নিকট প্রতিবেশী ঝালকাঠীর অবস্থা এখনো তুলনামুলকভাবে খুবই ঝুকিপূর্ণ। এ জেলাটিতে গত ৪৮ ঘন্টায় ৪৭ জন সহ সরকারী হিসেবে মোট আক্রান্ত ৯৮৯ জনের মধ্যে মারা গেছেন ২০ জন। অপরদিকে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী গত ৪৮ ঘন্টায় দক্ষিনাঞ্চলে ৫৩ জন সহ সর্বমোট সুস্থ হয়েছেন ১০, ৭৪৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন