রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আইটি এন্ড টেলিকম

ভিভো’র তিন স্মার্টফোনে মূল্য হ্রাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৮:২০ পিএম

ভিভো ভি২০, ওয়াই২০ ও ওয়াই১২এস স্মার্টফোনে ছাড়ের ঘোষণা দিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। প্রথমে ভিভো ভি২০ এর মূল্যহ্রাস করে ভিভো। পরে সাম্প্রতিক সময়ে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ওয়াই২০ এবং ওয়াই১২এস এর মূল্যহ্রাসের ঘোষণা দেয়।

আগে ভিভো ভি২০, ওয়াই২০ ও ওয়াই১২এস এর মূল্য ছিলো যথাক্রমে- ৩২,৯৯০ টাকা, ১৪,৯৯০ টাকা এবং ১২,৯৯০ টাকা। মূল্যহ্রাসের পর স্মার্টফোনগুলো যথাক্রমে ২৯,৯৯০ টাকা, ১৩,৯৯০ টাকা এবং ১১,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

ভিভো বাংলাদেশের এমডি ডিউক বলেন, ’গত বছর করোনা প্রকোপের শুরুতে আমরা দেখেছি মানুষের জন্য স্মার্টফোন কত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলো। তাই এবার আবারো প্রকোপ বেড়ে যাবার পর; স্মার্টফোন সবার কাছে সহজলোভ্য করে তুলে, গ্রাহকদের পাশে থাকতে চায় ভিভো।

ভিভো ওয়াই২০ ও ওয়াই১২এস-এ ৫০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি। ভিভো ওয়াই২০’তে রয়েছে ৪ গিগাবাইট (জিবি) র‌্যাম এবং ৬৪ জিবি’র রম । স্মার্টফোনটির সামনে ৮ এমপির একটি ও পেছনে ১৩, ২ ও ২ এমপির তিনটি রিয়ার ক্যামেরা আছে।

অন্যদিকে ভিভো ওয়াই১২এস’এ রয়েছে ৩ জিবি’র র‌্যাম ও ৩২ জিবি’র রম। এই স্মার্টফোনে ৮ এমপির ফ্রন্ট ক্যামেরার সাথে দু’টি রিয়ার ক্যামেরা আছে।

এদিকে, ভিভো ভি২০ ছিলো ২০২০ সালে বাংলাদেশে সাড়া জাগানো স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি স্মার্টফোন। এটি ভিভো’র ফ্ল্যাগশিপ সিরিজের একটি স্মার্টফোন। বিশেষ করে এর ডুয়েল ভিডিও ক্যামেরা সব ধরণের গ্রাহকদের মন জয় করেছিলো। এতে আছে ৮জিবি’র র‌্যাম ও ১২৮ জিবি’র রম। ৪০০০ এমএএইচ ব্যাটারি’র সাথে ভিভো ভি২০-তে আছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জ। যা এই বাজেটে পাওয়া খুবই মুশকিল।

ভিভো ভি২০ এর সামনে ৪৪ মেগাপিক্সেলের একটি ক্যামেরা আছে। রিয়ার ক্যামেরা আছে তিনটি। ফ্রন্ট ক্যামেরায় ৪৪ মেগাপিক্সেলের মতো বিশাল ক্যামেরা বাংলাদেশে ভিভো’ই প্রথম যোগ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন