শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইনজীবীদের মাঝে বাড়ছে করোনা সংক্রমণ

দোয়া কামনা সুপ্রিম কোর্ট বারের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

সুপ্রিম কোর্ট বারের আইনজীবীদের মাঝে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ। আদালতের কার্যক্রম সীমিত এবং ভার্চুয়াল করে দেয়া হলেও কমেনি আক্রান্তের হার। প্রতিদিনই নিত্য নতুন আক্রান্তের খবর সুপ্রিম কোর্ট বার কার্যালয়ে আসছে। তবে অধিকাংশ আইনজীবীই আক্রান্তের বিষয়টি গোপন করছেন। অনেকের করোনা আক্রান্তর বিষয়টি নিশ্চিত হওয়া সম্ভব হচ্ছে অবস্থা শোচনীয় হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর পর জানা যাচ্ছে কারো কারো করোনা আক্রান্তের খবর। গত কয়েকদিনে করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন সুপ্রিম কোর্ট বারের বেশ ক’জন আইনজীবী।

এর মধ্যে রযেছেন তরুণ আইনজীবী ব্যারিস্টার তানভীর পারভেজ, অ্যাডভোকেট আব্দুর রশিদ আহমেদ। এর আগে করোনার প্রথম ঢেউয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ ৬২ জন আইনজীবীর ইন্তেকালের তথ্য পাওয়া যায়। করোনা আক্রান্তের পর ‘নেগেটিভ’ হয়েও আইসিওতে আছেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু। তারও আগে আক্রান্ত হয়েছেন সুপ্রিম কোর্ট বারের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। গতকাল বৃহস্পতিবার নতুন করে আরো তিনজনের করোনা আক্রান্তের তথ্য মিলেছে। তারা হলেন, অ্যাডভোকেট মো. আজাহার উল্লাহ ভুইয়া, অ্যাডভোকেট সোহেল রানা, অ্যাডভোকেট সমুন বণিক। বারের পক্ষ থেকে আক্রান্তদের আরোগ্য লাভে জন্য দোয়া কামনা করা হয়েছে।

এছাড়া ঢাকা আইনজীবী সমিতি, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি, চট্টগ্রাম আইনজীবী সমিতি, বরিশাল আইনজীবী সমিতি, সিলেট আইনজীবী সমিতির সদস্যভুক্ত আইনজীবীদের মাঝেও করোনা সংক্রমণ বাড়ছে বলে তথ্য মিলেছে।

করোনা আক্রান্ত ও অসুস্থ সবার জন্য দেয়া চেয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল তার ফেসবুকের পোস্টে লেখেন, বর্তমানে সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর সুস্থতার জন্য দেশবাসী সকলের নিকট দোয়া প্রার্থনা করছি।
সকল আইনজীবীরা সুস্থ হয়ে দ্রুত আমাদের মাঝে ফিরে আসুন। একই সাথে সকল আইনজীবী ও অসুস্থ সকল মানুষকে আল্লাহ দ্রুত সুস্থ করে দিন এই প্রার্থনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন