শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘বিজনেস ল রেফারেন্স কর্নার’ চালু

সুপ্রিম কোর্ট বার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

সুপ্রিম কোর্ট বারে চালু হয়েছে ‘বিজনেস ল রেফারেন্স কর্ণার’। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সহযোগিতায় ৭শ’ রেফারেন্স বুকের নিয়ে চালু হলো এই রেফারেন্স কর্নারের। গতকাল বৃহস্পতিবার এটি উদ্বোধন করেন আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। উদ্বোধনী অনুষ্ঠানে আইনমন্ত্রী আরও বলেন, এক্সক্লুসিভ বিজনেস ল’ রেফারেন্স কর্ণার বাংলাদেশের বার এবং বেঞ্চকে সমৃদ্ধকরণে অবদান রাখবে। সেই সঙ্গে আইনজীবী এবং ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে নতুন সহযোগিতার দ্বার উন্মোচন করবে। এটি বর্তমান ব্যবসা এবং বিনিয়োগ বান্ধন পরিবেশের জন্য অপরিহার্য।

আনিসুল হক বলেন, বাংলাদেশের আইনজীবীরা দক্ষতা এবং জ্ঞান অর্জনের জন্য কঠোর পরিশ্রম করে যাছেন। কর্পোরেট জগতে পা রাখার সাথে সাথে তারা নিজেদেরকে আরও বৃহৎ দায়িত্বশীল অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তারা আমাদের গর্বিত করে তুলবে । কর্পোরেট জগতকে সর্বোত্তম বিকাশ এবং সমৃদ্ধির দিকে নিয়ে যাবে।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্পোরেট জগতে খ্যাতিমান আইনজীবীদের একত্রিত করে চলেছে। আমি বিশ্বাস করি নতুন এসসিবিএ-এফবিসিসিআই কর্ণার তাদের ভবিষ্যৎ সাফল্যের পথ সুগম করবে। অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ এম আমিন উদ্দিন, এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, ফেডারেশনের সিনিয়র ভাইস প্রিসিডেন্ট মো. মুনতাকিম প্রমুখ ভার্চুয়ালি যুক্ত হন। এফবিসিসিআই- এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক অনুষ্ঠান সঞ্চালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন