ঢাকা, মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮, ২৮ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বেগম খালেদা জিয়া করোনায় আক্রান্ত

দোয়া চেয়েছেন দলের নেতাকর্মী ও দেশবাসীর কাছে শারীরিক অবস্থা স্থিতিশীল : নেই কোনো উপসর্গ ফিরোজায় ৯ জনই আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল রোববার তিনিসহ তার বাসার ৯ জন স্টাফের করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত হলেও বেগম জিয়ার জ্বর, কাশিসহ ভাইরাসটির কোন উপসর্গ নেই বলে জানিয়েছেন তার ভাগ্নে ও ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন।

বেগম খালেদা জিয়া ভালো আছেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি প্রধানের চিকিৎসকদের সূত্রে জানা যায়, বেগম খালেদা জিয়ার বাসার একজন স্টাফ জ্বরে আক্রান্ত থাকায় তার করোনা টেস্ট করা হয়। ওই টেস্টে তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর গত শনিবার বেগম জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তার গুলশানের বাসভবন ফিরোজায় যান চিকিৎসক ডা. আল মামুন ও একটি বেসরকারি হাসপাতালের টেকনোলজিস্ট। এসময় বাকী স্টাফসহ বেগম খালেদা জিয়ার কোন উপসর্গ না থাকলেও করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। গতকাল রোববার তাদের প্রত্যেকের করোনা টেস্টে পজিটিভ রিপোর্ট আসে।

এদিকে বেগম জিয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর নিয়ে গতকাল দুপুর থেকেই ধোয়াশা তৈরি হয়। প্রথমে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে তার করোনা আক্রান্ত হওয়ার তথ্য প্রকাশ করা হয়। করোনা টেস্টের একটি কপি গণমাধ্যম কর্মীদের হাতে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই সময় তার ব্যক্তিগত চিকিৎসক মামুন রহমান দাবি করেন, করোনাভাইরাস পরীক্ষার জন্য খালেদা জিয়ার নমুনাই নেওয়া হয়নি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলও টেস্টের বিষয়টি জানেন না বলে সেসময় জানান। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান বলেন, আমাদের কাছে যে রিপোর্ট এসেছে, তাতে উনার (খালেদা) করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এজন্য নমুনা শনিবারই সংগ্রহ করা হয়েছিল বলে জানান তিনি।

বিকেল সাড়ে ৪টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়ার করোনা আক্রান্ত হওয়ার তথ্যটি দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানান। তিনি বলেন, বেগম খালেদা জিয়া ভালো আছেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়েছে শনিবার আইসিডিডিআর‘বিতে তার নমুনা পরীক্ষা করা হয়েছে। আমরা আজকে যে টেস্ট রিপোর্টটা পেয়েছি সেটি পজেটিভ এসেছে। অর্থ্যাৎ তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এখন তার সর্বশেষ যে পরিস্থিতি প্রফেসর ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক যারা আছেন তাদের তত্ত্বাবধানে ইতোমধ্যে চিকিৎসা শুরু হয়েছে। তিনি এখন স্টেবল আছেন, ভালো আছেন।

খালেদা জিয়ার অবস্থা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, তার কোনো টেম্পারেচার নেই, অন্য কোনো উপসর্গও তার নেই। তার চিকিৎসা ইতোমধ্যে শুরু হয়েছে। আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই, তার ব্যক্তিগত চিকিৎসক যারা আছেন তারা দেশের অত্যন্ত বরেণ্য চিকিৎসক তাদের তত্ত্বাবধায়নে আছেন এবং তিনি ভালো আছেন।

তিনি জানান, বেগম খালেদা জিয়ার চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে। অর্থ্যাৎ যদি কোনো প্রয়োজন হয় তথন সেই ভাবেই পরবর্তী টিট্রমেন্টের ব্যবস্থা নেয়া হবে। আমি দেশবাসীকে জানাচ্ছি যে, এই ব্যাধি এখন যেভাবে সারা দেশে একটা ভয়াবহ রুপ ধারণ করেছে সেই প্রেক্ষিতে দেশবাসীকে আমরা আহবান জানাব, দেশনেত্রী বেগম খালেদা জিয়াও আহবান জানিয়েছেন যে, তার জন্য, তার মুক্তির জন্য সবাই যেন দোয়া করেন। বিশেষ করে আমাদের দলের সকল স্তরের নেতা-কর্মীদের আহবান থাকবে যে, তারা দেশনেত্রীর রোগমুক্তির জন্য পরম করুনাময় আল্লাহ‘তালার কাছে দোয়া চাইবে এবং স্বাস্থ্য বিধি মেনে তারা যেন দোয়া করেন। আমাদের অনুরোধ থাকবে যে, স্থানীয় মসজিদে তার জন্য দোয়া করবেন।

খালেদা জিয়ার সাথে থাকা গৃহকর্মী ফাতেমাসহ অন্যদের সম্পর্কে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ওখানে যারা আছেন তাদের সম্পর্কে আমি বলতে পারবো না। আমরা শুধুমাত্র উনারটাই জেনেছি। যেটা আমি সুনিশ্চিতভাবে বলেছি।

খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুন বলেছেন যে, টেস্ট করা হয়নি এরকম প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি হয়ত জানতেন না। এই বিষয়ে আমি বলতে পারবো না। এটা উনার কাছে জানতে চান। আই ক্যান নট গিভেন এনসার। আমার যেটা দায়িত্ব আপনাদেরকে জানানোর সেটা আমি জানিয়েছি। খালেদা জিয়া বর্তমানে গুলশানে নিজের বাসা ‘ফিরোজায়’ আছেন।

ফিারোজায় খালেদা জিয়াসহ ৯জন করোনায় আক্রান্ত: গুলশানে ফিরোজায় বেগম খালেদা জিয়াসহ ৯ জনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল বিকালে বেগম খালেদা জিয়াকে দেখে আসার পর উপস্থিত সাংবাদিকদের কাছে একথা জানান তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো আল মামুন। তিনি বলেন, ম্যাডামসহ মোট ৯জন আক্রান্ত। খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো উল্লেখ করে ডা. মো. আল মামুন বলেন, আল্লাহর রহমতে ম্যাডামের ফিজিক্যাল কন্ডিশন ভালো। করোনার কোনো উপগর্গ তার নেই। জ্বর, গলা ব্যাথা, কাশি, শ্বাস কষ্ট কোনো কিছু নাই। তাহলে কেনো টেস্ট প্রয়োজন পড়লো তা ব্যাখ্যা করে তিনি বলেন, বলতে পারেন তাহলে কেনো টেস্ট প্রয়োজন পড়েছে। টেস্ট করা হয়েছে এজন্য যে বাসার একজন স্টাফের আরো ৫/৬ দিন আগে জ্বর জ্বর ভাব ছিলো। তখন তার টেস্ট করানো হয়। টেস্টের রেজাল্ট পজেটিভ আসে। পজেটিভ আসার পরে ওই স্টাফ যে রুমে থাকতো ওই রমে বাকীদেরও আমরা চেক করাই। তখন তাদেরও পজেটিভ আসে। পজেটিভ আসার পরে ম্যাডামের সেফটি পারপাসে ম্যাডামের টেস্ট গতকাল করানো হয়, এরপর পজেটিভ আসে সেই রেজাল্টও।

খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমাও করোনায় আক্রান্ত হয়েছেন কিনা জানতে চাইলে তিনি ‘হ্যাঁ’ সূচক মন্তব্য করেন তিনি। সকালে ম্যাডামের করোনা রেজাল্টের বিষয় নিয়ে আপনি দ্বিমত পোষণ কেনো করেছে জানতে চাইলে ডা. মামুন বলেন, একজন ডাক্তার হিসেবে আমরা প্রত্যেকটা রোগীর প্রাইভেসি রক্ষা করা আমার ঈমানী দায়িত্ব। মানে ডাক্তারের রুলসে তাই বলে। সকাল থেকে অনেকে ফোন করেছে। কিন্তু আমি পুরোপুরি জিনিসটাকে এভয়েড করার চেষ্টা করেছি। এখন যেহেতু পজেটিভ ফলাফল এসেছে তা মহাসচিব বলেছেন। ডাক্তার হিসেবে যেটা আমার করার সেটা আমি করেছি।

খালেদা জিয়ার সম্পর্কে ডা. মো. আল মামুন বলেন, এখন ম্যাডামের কোনো উপসর্গ নাই। ম্যাডামের যে মেডিকেল বোর্ড আছে, সেই বোর্ড নিয়মিত আলোচনা করে তার চিকিৎসা চালাচ্ছি। এখন পর্যন্ত তার অবস্থা স্টেবল আছে। আমরা সব ধরনের ব্যবস্থা নিয়ে রেখেছি। আমরা প্রাইভেট হসপিটালে একটা কেবিনটা সব কিছু ঠিক করে রেখেছি। বাসায় একটা হসপিটাল করা হয়েছে, এখানে সব কিছুর পিপারেশন আছে, সব এরেজমেন্ট আগের থেকে করে রাখা হয়েছে।

নিরাপত্তা কর্মীরা জানান, ম্যাডাম কোয়ারেন্টাইনে চিকিৎসা নিচ্ছেন। পৌনে ৫টায় ডাক্তার এসে ম্যাডামকে দেখে গেছেন। তারা জানান, ফিরোজার দোলায় খালেদা জিয়া কোয়ারেন্টাইনে আছেন। কারো প্রবেশাধিকার এখন আর নেই। আগে কয়েকজন আত্মীয়-স্বজন আসতেন। আজকে কেউ আসেননি। তারা টেলিফোনে ম্যাডামের খোঁজ-খবর রাখছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (14)
Sabbir Sheikh ১২ এপ্রিল, ২০২১, ২:৫৩ এএম says : 0
করোনায় আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। রাজনৈতিক মতাদর্শের ভিন্নতা থাকলেও,আমি উনার সুস্থতা কামনা করছি। রাজনীতি হোক প্রতিযোগিতার,প্রতিহিংসার নয়। মহান আল্লাহপাক এই সাবেক প্রধানমন্ত্রীর পরিপূর্ণ সুস্থ্যতা দান করুক এই কামনা করি।
Total Reply(0)
Mamun Ak ১২ এপ্রিল, ২০২১, ২:৫৪ এএম says : 0
এই মূহুর্তে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মানুষটা হলো বেগম খালেদা জিয়া।আল্লাহর দরবারে উনার পরিপূর্ণ সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।
Total Reply(0)
Milton Baidya ১২ এপ্রিল, ২০২১, ২:৫৪ এএম says : 0
প্রানপ্রিয় মাতৃতুল্য নেত্রীর দ্রুত সুস্থতা কামনায় পরম করুণাময় সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করছি।
Total Reply(0)
Môhâmmâd Âbû Sâêêd ১২ এপ্রিল, ২০২১, ২:৫৪ এএম says : 0
বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করছি। তার অনেক বয়স হয়েছে তবুও মন চায় তাকে আরেকবার রাজপথে দেখতে। জানিনা এই আশা পূর্ণ হবে কিনা
Total Reply(0)
MD Tarikul Islam ১২ এপ্রিল, ২০২১, ২:৫৫ এএম says : 0
সে যদি ঘরে বন্দী থেকেও করোনায় আক্রান্ত হয় তারমানে যেভাবেই হোক আল্লাহ চাইলে করোনা হবেই। তারমানে লকডাউন এর মানে কিছু মানুষকে অর্ধাহারে-অনাহারে রাখা। লকডাউন এর কোন বেনিফিট নাই অর্থনৈতিক ক্ষতি ছাড়া। আল্লাহ যাকে করোনা দিবে তার হবেই যেভাবেই হোক। তাই সরকারের কাছে আমার আবেদন যে লকডাউন দেওয়ার আগে সাধারণ মানুষের ও অর্থনীতির দিকটা চিন্তা করে দেখবেন অবশ্যই। লকডাউন কোন সমাধান না এটা সাময়িক স্বস্তি ও দীর্ঘায়িত ক্ষতি আর কিছুই না। আল্লাহ বেগম খালেদা জিয়াকে পরিপূর্ণ সুস্থতা দান করুক আমিন।
Total Reply(0)
Abu Taher ১২ এপ্রিল, ২০২১, ২:৫৫ এএম says : 0
আল্লাহর কাছে প্রার্থনা করি আল্লাহ যেনো এই নিপীড়িত নির্যাতিত কষ্টের মাঝে অবস্থিত মানুষ টা কে সম্পূর্ণ সুস্থ করে দেন এই কামনা করি আমিন
Total Reply(0)
Md Lutful Hai Bhuiyan ১২ এপ্রিল, ২০২১, ২:৫৬ এএম says : 0
যে নারীকে এক তীব্র পরিস্থিতি ফেলে বলা হয়েছিল,আপনি সন্তান, সংসার চান না দেশ?তিনি কিছুক্ষণ নীরব থেকে নিজেকে সংযত করে বলেছিল,এই দেশ আমার মা,এ দেশের জনগণ আমার সন্তান!সন্তানদের কাছে মায়ের প্রতি ভালোবাসা এটা তো চিরন্তন স্যার।
Total Reply(0)
Raihan Adnan Khan ১২ এপ্রিল, ২০২১, ২:৫৬ এএম says : 0
আমাদের তারুণ্যকে যিনি আপোষ না করা শিখিয়েছিলেন, আল্লাহ্ তাঁকে দ্রুত সুস্থ করে তুলুক! জাজাকাল্লাহ খাইরান ফা-ইন্নাল্লাহা শাকিরুণ আলীম।
Total Reply(0)
Nurul Absar ১২ এপ্রিল, ২০২১, ২:৫৭ এএম says : 0
আল্লাহর দরবারে উনার পরিপূর্ণ সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।
Total Reply(0)
Sazzat Hossain Sisir ১২ এপ্রিল, ২০২১, ২:৫৭ এএম says : 0
আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া করোনায় আক্রান্ত। দেশবাসীর কাছে দোয়া কামনা করছি। আল্লাহ যেন দেশনেত্রীকে সুস্থতা দান করে।
Total Reply(0)
Bappi Omar ১২ এপ্রিল, ২০২১, ২:৫৭ এএম says : 0
বেগম জিয়া বলেছিলেন, “ওদের হাতে গোলামীর জিঞ্জির আর আমাদের হাতে স্বাধীনতার পতাকা”। দেশের মানুষ সে উক্তির গভীরতা হাডে হাডে টের পাচ্ছেন।
Total Reply(0)
মোঃ+দুলাল+মিয়া ১২ এপ্রিল, ২০২১, ৪:০০ এএম says : 0
ইনসআললাহ উনি সুস্থ হয়ে যাবেন আসুন আমরা উনার জন্য দোয়া করি।
Total Reply(0)
Mustafa Ahsan ১২ এপ্রিল, ২০২১, ৪:১২ এএম says : 0
মহান আল্লাহর কাছে পার্থনা করছি আল্লাহ আপনি বেগম খালেদা জিয়াকে রোগমুক্ত করুন এবং সুস্হ ও মুক্ত ভাবে বাংলাদেশের লক্ষ কোটি জনগনের মাঝে ফিরিয়ে দেন। আমাদের দেশে বিক্রি হয়ে যাওয়া সব নেতাদের মাঝে গুটিকয় দেশপ্রেমিকদের সারিতে ম্যাডাম জিয়াই একমাত্র সর্ব গ্রহনযোগ্য ,আল্লাহর কাছে সবার এই কঠিন সময়ে উনার জন্য রোগ মুক্তি চাইছি এবং সেই সাথে করোনা থেকে মানব সমাজের মুক্তি যেন হয় তার দোয়া কামনা করছি।মহান আল্লাহ সবাইকে যেন এই দূর্যোগ মোকাবিলার তৌফিক দিন।
Total Reply(0)
।।শওকত আকবর।। ১২ এপ্রিল, ২০২১, ৯:২২ এএম says : 0
মহান আল্লাহ ভরসা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন