শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হযরত হাফেজ্জী হুজুর (রহ.)এর খলিফা আল্লামা আব্দুল বারীর ইন্তেকাল

পীর সাহেব চরমোনাই’র শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ৯:১১ এএম

হযরত হাফেজ্জী হুজুর (রহ.)এর বিশিষ্ট খলিফা বড় কাটারা মাদরাসার সাবেক মুহতামিম দেশবরেণ্য আলেমেদ্বীন সাইনবোর্ড শান্তিধারাস্থ জামিয়া আশরাফিয়ার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শায়খুল হাদীস আল্লামা আব্দুল বারী (৮৫) গতকাল মঙ্গলবার রাত সোয়া ৮টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। জামিয়া আশরাফিয়া মাদরাসার নায়েবে মুহতামিম মুফতি মুফিজুল ইসলাম ও নেজামে ইসলাম পার্টির শীর্ষ নেতা মুফতি জিয়াউল হক মজুমদার মরহুমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আজ বুধবার সকাল ১১টায় মরহুমের নামাজে জানাজা শেষে শান্তিধারাস্থ মাদরাসার পার্শ্বে তার লাশ দাফন করা হবে। মরহুমের ইন্তেকালের খবর ছড়িয়ে পড়লে সারাদেশে আলেম উলামা ও মাদরাসার ছাত্রদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহামম্দ ফয়জুল করীম শায়খে চরমোনাই মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছেন।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মুফতি আব্দুল বারী (রহ.) উপমহাদেশের বরেণ্য বুজুর্গ ও খ্যাতিমান আলেমেদ্বীন ছিলেন। তিনি নিজকে সবসময় আড়াল করে রাখতেন। প্রচার বিমুখ এ আলেমেদ্বীন দেশের ঐতিহ্যবাহী দ্বীনী বিদ্যাপীঠ বড়কাটরা মাদারাসার মুহতামিম ও শায়খুল হাদীসের গুরু দায়িত্ব অত্যন্ত সুনামের সাথে পালন করেন। তিনি জামিয়া আশরাফিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা এবং শায়খুল হাদীস ছিলেন। এছাড়াও তিনি দেশের বিভিন্ন প্রান্তে বহু মাদরাসা, মসজিদ, দ্বীনি মারকায প্রতিষ্ঠা করে ইসলামের বহুমখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। তার হাজার হাজার ছাত্র ও ভক্ত দেশ-বিদেশে ছড়িয়ে রয়েছেন।

নেতৃদ্বয় আরও বলেন, প্রচারবিমুখ এ আলেমেদ্বীন অত্যন্ত সাদাসিদে জীবন যাপন করতেন। মহান রব্বুল আলামিন দ্বীনের এ মহান বুজুর্গ-এর নেককাজগুলোকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। শোকসন্তপ্ত পরিবার, ছাত্র ও ভক্তরা যেন সবর এখতিয়ার করতে পারেন সে তৌফিক দান করুন। আমীন! বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলার আমির আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম ও নেজামে ইসলাম পার্টির শীর্ষ নেতা মুফতি জিয়াউল হক মজুমদার মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Moshahid ১৪ এপ্রিল, ২০২১, ১১:২১ এএম says : 0
আল্লাহতালা উনাকে বেহেশত নসীব করেন পরিবারকে সবার সাথে থাকার তৌফিক দান করেন
Total Reply(0)
সাইফুল ইসলাম সজিব সজিব ১৪ এপ্রিল, ২০২১, ১:০৯ পিএম says : 0
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন
Total Reply(0)
মনিরুজ্জামান ১৪ এপ্রিল, ২০২১, ১:১০ পিএম says : 0
মহান রব্বুল আলামিন দ্বীনের এ মহান বুজুর্গ-এর নেককাজগুলোকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন।
Total Reply(0)
তফসির আলম ১৪ এপ্রিল, ২০২১, ১:১০ পিএম says : 0
মুফতি আব্দুল বারী (রহ.) উপমহাদেশের বরেণ্য বুজুর্গ ও খ্যাতিমান আলেমেদ্বীন ছিলেন।
Total Reply(0)
কাওসার আহমেদ ১৪ এপ্রিল, ২০২১, ১:১১ পিএম says : 0
তিনি ইসলামের বহুমখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন