ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আলেম ওলামাদের অযথা হয়রানি বন্ধ করুন -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ১০:০০ এএম | আপডেট : ১০:৩২ এএম, ১৫ এপ্রিল, ২০২১

পবিত্র রমাযান মাসে আলেম-ওলামাদের অযথা হয়রানী করা থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বেনামে করা মামলায় ওলামায়ে কেরামকে না জড়িয়ে প্রকৃত দোষীদেও খুঁজে বের করার দাবি জানান। তিনি বলেন, আমরা জানতে পেরেছি ইতোমধ্যে অনেক নিরীহ নিরাপরাধ আলেম-ওলামাদের গ্রেফতার করে হয়রানী করা হচ্ছে। অনেকে তারাবীহ নামাজ পড়ে বের হওয়ার পর মসজিদের সামনে থেকে গ্রেফতার করা হয়েছে। পীর সাহেব চরমোনাই নিরীহ আলেম, মসজিদের ইমাম, খতীব এবং ইসলামী আন্দোলনের বিভিন্ন জেলা ও থানা নেতৃবৃন্দকে গ্রেফতারে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে গ্রেফতারকৃত ওলামায়ে কেরাম ও দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।
পীর সাহেব চরমোনাই আরও বলেন, রহমত, বরকত ও নাজাতের বার্তা নিয়ে আমাদের মাঝে হাজির মহাসম্মানিত মাহে রমাযান। তিনি বলেন, রমাযানে সিয়াম সাধনা করে মহান রব্বুল আলামিনের নৈকট্য হাসিল করা প্রত্যেক মুসলমানের জন্য অপরিহার্য। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে যে সকল মুসল্লি মসজিদে যাবেন তাদের সাথে বাড়াবাড়ি করা থেকে বিরত থাকতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। রোজাদার মুসল্লিদের সাথে অসৌজন্যমূলক আচরণ এবং অসম্মান না করতে প্রশাসনের প্রতি দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Shahin Molla ১৫ এপ্রিল, ২০২১, ১১:২৯ এএম says : 0
বাংলাদেশ থেকে ইসলামিক দলগুলো বন্ধ করার জন্য ধীরে ধীরে চেষ্টা চালিয়ে যাচ্ছে একটি মহল। এরা প্রথমে ধরলো জামায়েত ইসলামকে, এখন এখন ধরছে হেফাজতে ইসলামকে, এর পরে আপনাদের চরমোনাইর পালা আসতেছে
Total Reply(0)
মোঃ মোক্তার হোসেন ১৫ এপ্রিল, ২০২১, ১০:৪৫ এএম says : 0
মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম পীর সাহেব সুন্দর কথা বলেছেন।তার কথার সাথে সহমত পোষণ করলাম
Total Reply(0)
Shakhawat Husain Khan ১৫ এপ্রিল, ২০২১, ১১:৩৪ এএম says : 0
হুজুররা এক না হলে সামনে কঠিন বিপদ।আপনিও ছাড় পাবেন না।
Total Reply(0)
Mamun Khan ১৫ এপ্রিল, ২০২১, ১১:৩১ এএম says : 0
সহমত
Total Reply(0)
Syful Jomadder Saju ১৫ এপ্রিল, ২০২১, ১১:৩৫ এএম says : 0
ভয় নেই আপনাদের গ্রেফতার করবে না।
Total Reply(0)
Saddam Hossain ১৫ এপ্রিল, ২০২১, ১১:৩৬ এএম says : 0
এতে কাজ হবেনা
Total Reply(0)
MD Mohibbullah ১৫ এপ্রিল, ২০২১, ১১:৩৬ এএম says : 0
ঠিক বলেছেন।
Total Reply(0)
Md. Altaf Hossain ১৫ এপ্রিল, ২০২১, ১১:৩৭ এএম says : 0
আমি জন্মের পর থেকে শুনে আসছি বিপদে আপদে পড়লে মসজিদে গিয়ে নামাজ, তফজি তাহলিল পড়ে আল্লাহর কাছে ক্ষমা চাইত । আল্লাহ সেই উচিলায় ওই বিপদ আপদ ক্ষমা করে দিত। বর্তমানে আল্লাহর দেয়া গজবে মানুষ বিপর্যস্ত । ওই গজবের জন্য সবারই আল্রাহর কাজে কান্নাকাটি করলে হয়তো ওই গজব থেকে আমরা মাপ পাইতাম । কিন্তু সরকার রমাজান মাসে মসজিদে কড়াকড়ি করেছেন যার কারনে ইচ্ছা থাকা সত্বেও সরকারের কড়াকড়ির কারনে অনেকে মসজিদে আসছেন না। আর এর মধ্যে সরকার আলেম ওলামাদের গ্রেফতার হয়রানি শুরু করছে । এটা আমাদের জন্য আর এক গজব নিয়ে আসতে পারে। তাই আলেম ওলামাদের হয়রানি বন্দ করার জন্য সকলের প্রতি অহবান করছি। আল্লাহ পাক আমাদের কে এ থেকে হেফাজত করুন। চরমোনাই পীর সাহেব হুজুর যে বিবৃতি দিয়েছেন উক্ত বিবৃতির সাথে একমত পোষন করছি।
Total Reply(0)
মমতাজ আহমেদ ১৫ এপ্রিল, ২০২১, ১০:০৫ এএম says : 0
মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইকে ধন্যবাদ জানাচ্ছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন