শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাঁশখালীর ঘটনায় দোষীদের বিচার দাবি শ্রমিক দলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২১, ৬:১০ পিএম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে পাঁচ জন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষী ব্যক্তিদের বিচার দাবী করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল। শনিবার (১৭ এপ্রিল) জাতীয়তাবাদী শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু স্বাক্ষরিত এক বিবৃতিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম বাশঁখালীর হত্যাকান্ডের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, তিন বছর আগে কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থাপন করার নামে স্থানীয় দরিদ্র কৃষকের ফসলি জমি, জনসাধারণের বসতঘর অধিগ্রহণের কথা বলে জোর করে দখল করার সময় এস আলম গ্রুপের ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় তখন ৩০ জনের অধিক গ্রামবাসীকে হত্যা করা হয়েছিল। সেই হত্যাকান্ডের ঘটনার রেশ কাটতে না কাটতেই নির্মাণাধীন পরিবেশ ও প্রতিবেশ ধংসকারী কয়লাবিদ্যুৎ প্রকল্পে কর্মরত শ্রমিকরা তাদের বকেয়া পাওনা চেয়ে আন্দোলন করার অপরাধে পুলিশ নির্বিচারে গুলি করে ৫ জন শ্রমিককে হত্যা ও ২৫ জনের অধিককে আহত করার মতো জঘন্য অপরাধকে কিছুতেই মেনে নেওয়া যায় না।

শ্রমিক দল নেতৃবৃন্দ বলেন, করোনাকালীন সময়ে সরকার ও মালিক পক্ষ শ্রমিকদের ন্যূনতম সাহায্য সহযোগিতা না করে বকেয়া পাওনা চাওয়ায় সরকারি পুলিশ বাহিনী মালিকের পক্ষ নিয়ে নিরীহ শ্রমিকদের হত্যা করে শ্রমিক সমাজের বিরুদ্ধে নির্লজ্জ অবস্থান নিয়েছে।

শ্রমিক দল নেতৃবৃন্দ শ্রমিক হত্যার সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করেন এবং নিহতদের পরিবারকে

পুনর্বাসনের জন্য পর্যাপ্ত ক্ষতি পুরনের দাবী করেন। সেই সাথে নিহত শ্রমিকদের রুহের মাগফেরাত কামনা করেন ও তাদের পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে তাদের পাশে থাকবেন বলে জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Tareq Sabur ১৭ এপ্রিল, ২০২১, ১১:২৬ পিএম says : 0
পুলিশকে বাংলাদেশের জনগনের উপর গুলি চালানোর অধিকার কে দিল.....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন