শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মৌলভীবাজারে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু : নতুন করে আক্রান্ত ১২ জন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৭:৪০ পিএম

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের কলেজ রোডস্থ রিবাইমপুর এলাকার বাসিন্দা ব্যবসায়ী মাহবুব বক্ত চৌধুরী (৫৫)। পাশাপাশি নতুন করে ১২ জনের শরিরে করোনা পজিটিভ শনাক্ত হয়। নমুনা সংগ্রহ অনুযায়ী সনাক্তের হার ৩০ ভাগ দঁড়িয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, তিনি গত ১৪ এপ্রিল বুধবার করোনার উপসর্গ নিয়ে সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে সেখানে তার শরির থেকে নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ সনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার ১৯ এপ্রিল ভোর রাতে সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুবরণকারী মাহবুব বক্ত চৌধুরী এক সময়ের শ্রীমঙ্গলের প্রতিবাদী মুখ ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মরহুম মুনসুর বক্ত চৌধুরীর আপন ছোট ভাই।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সাজ্জাত হোসেন চৌধুরী জানান, মাহবুব বক্ত চৌধুরী মৃত্যু খবর পেয়ে তিনি ওই বাসায় যান। পরিবারের সাথে আলাপ করে তিনি ওই বাসা পুরোটাই লকডাউন করে দিয়ে এসেছেন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ তার কার্যালয়ের দেয়া ফেসবুক পেজ মাধ্যমে জানা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় পাঠালে আজ আসা রিপোর্টে নতুন করে ১২ জনের শরিরে করোনা পজিটিভ শনাক্ত হয়। এছাড়াও এন্টিজেন টেষ্ট ২ জনের করালে ২ জনের পজিটিভ আসে। নমুনা সংগ্রহ অনুযায়ী সনাক্তের হার ৩০ ভাগ।

জেলায় করোনা ভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২ ’শ ২২ জন। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ১‘শ ২৯ জন। মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩ জন। বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ১৫৯ জন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সরকারি হিসেবে জেলায় মারা গেছেন ২ জন। তবে মৃত ব্যক্তির পরিবার ও জেলার বাহিরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু নিয়ে বেসরকারি পরিসংখ্যানে মোট মৃত্যু হয়েছে ৪২ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন