শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মৌলভীবাজারে পেট জোড়া লাগা জন্মগত ত্রুটি নিয়ে যমজ শিশুর জন্ম

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মে, ২০২১, ৬:২৫ পিএম | আপডেট : ৭:০৩ পিএম, ৬ মে, ২০২১

মৌলভীবাজার শহরের একটি প্রাইভেট হাসপাতালে পেটের জোড়া লাগা জন্মগত ত্রুটি নিয়ে যমজ শিশুর জন্ম হয়েছে। তবে তাদের হাত, পা, মুখ ও মাথা সহ অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ আলাদা রয়েছে। তারা দু’জনই কন্যা সন্তান। জন্মের পর থেকে শিশু দুটি স্বাভাবিক রয়েছে। মৌলভীবাজার সদর হাসপাতালের গাইনি চিকিৎসক ডাক্তার ফারজানা হক পর্ণা ও এনেসথেসিষ্ট ডাক্তার বি এস এম এরশাদ ১ ঘন্টা চেষ্টার ফলে সিজারের মাধ্যমে বাচ্চা দুটির জন্ম হয়।

জোড়া লাগা যমজ শিশুর জুয়েল মিয়া জানান, বুধবার রাত ১০ টায় সন্তান জন্ম হয়। তিনি ফুটপাতে পান দোকান বসিয়ে ব্যবসা করেন। মা তাকলিমা বেগম গৃহিনী। তাদের বাড়ি কমলগঞ্জ উপজেলার সিঙ্গরাউলি গ্রামে। পরিবারে তার এক বোন ও ৫ বছরের আরেকটি মেয়ে সন্তান রয়েছে।

জান্নাত প্রাইভেট হাসপাতালে মেডিকেল অফিসার ডাঃ শামীম আলম বলেন, চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় এটিকে ‘ক্রেনিয় পেগাজ’ বলে। যমজ শিশুরা সুস্থ রয়েছে। পরীক্ষা নিরীক্ষা করে দেখতে হবে বাচ্চা দুটির হাড় এবং পাকস্থলী আলাদা কি না। এগুলো আলাদা হলে অস্ত্রোপচার করে তাদের পৃথক করা সম্ভব। তবে যত দ্রুত সম্ভব জাতীয় শিশু হাসপাতালে গিয়ে বিশেষজ্ঞদের সহযোগিতা নিলে বাচ্চাদের জন্য ভালো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন