বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন চরম দুর্বিষহ- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২১, ৭:৫০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে। চাল ডাল শিশু খাদ্য ও শাক সব্জির মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা। কোথাও সরকারের নিয়ন্ত্রণ নেই। বাজার দর বৃদ্ধিতে মানুষ অনেক কষ্টে দিনাতিপাত করছে।

তিনি বলেন, রমজান মাস আসার আগেই জিনিসপত্রের দাম বাড়িয়ে বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করছে একদল মুনাফাখোর। চাল, ডাল ভোজ্য তেলসহ দ্রব্যমূল্যের আকাশচুম্বীতে জনমনে চরম উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। এভাবে প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়তে থাকলে অল্প, মধ্য আয়ের মানুষের দুঃখ দুর্দশার কুল-কিনারা থাকবে না। তিনি বলেন, এমনিতেই মহামারি করোনার কারণে মানুষ বিপর্যস্ত। তার উপর জিনিসপত্রের দাম বৃদ্ধি সাধারণ মানুষকে কষ্টে নিপতিত করছে। তাই কঠোর হস্তে সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে কালোবাজারীদের কালো থাবা থেকে সাধারণ মানুষকে বাঁচাতে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

গতকাল সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, রমজান মাসে দেশের নিরীহ নিরপরাধ আলেম ওলামাদের গ্রেফতার ও হয়রানির করে মাহে রমজানে তাদের ইবাদত বন্দেগী থেকে মাহরূম করা হচ্ছে। তিনি সারাদেশে নিরীহ ও নিরপরাধ আলেম ওলামাসহ সাধারণ ধর্মপ্রাণ মানুষকে হয়রানি না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর : শীর্ষ আলেমদের অব্যাহত গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, রমজানে আলেমদের গ্রেফতার করে সরকার জুলুমের সকল সীমা অতিক্রম করেছে। সরকারকে অবশ্যই এই জুলুম-নির্যাতন বন্ধ করে গ্রেফতারকৃত আলেমদের অবিলম্বে মুক্তি দিতে হবে। গতকাল সোমবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে পাঁচ শ্রমিকের মৃত্যুতে তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তার পরিবর্তে মানুষ হত্যা করাটাই যেনো পুলিশের কাজ হয়ে দাঁড়িয়েছে। তবে জনগণের করের টাকায় কেনা বুলেট জনগণের বুকে মারার হিসাব প্রশাসনকে একদিন দিতেই হবে।

মাওলানা ইমতিয়াজ আলম আরো বলেন, রমজানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, করোনা মহামারি নিয়ন্ত্রণ ও দরিদ্র জনগোষ্ঠীর আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়ে সরকার একেরপর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। এতে জনগণ ফুঁসে উঠছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জনগণের সহ্যের সীমা অতিক্রম করলে জনগণ রাস্তায় নেমে আসবে। জরুরি বৈঠকে নগর সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেন, সেক্রেটারি আলহাজ আব্দুল আউয়াল মজুমদার, জয়েন্ট সেক্রেটারী ডা. শহীদুল ইসলামসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন