ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

দরিদ্র মানুষের প্রতি মানবিক আচরণ করুন- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৬:১৮ পিএম

খেটে খাওয়া দরিদ্র মানুষের প্রতি প্রশাসনকে মানবিক আচরণ করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, করোনায় বিপর্যস্ত সাধারণ মানুষ যারা পেটের দায়ে রিক্সা চালায় কিংবা ফুটপাতে দোকান নিয়ে বসে তাদের প্রতি নির্দয় আচরণ খুবই দু:খজনক। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে রিকসা চালক বৃদ্ধ মানুষ যিনি পুলিশের অমানবিক আচরণ থেকে বাঁচতে বলছেন ‘বাবা আমি ভুলে এ রাস্তা দিয়ে চলে আসছি, আর আসব না, আমি রোজা রেখেছি আমাকে মারবেন না’ এমন আকুতি করেও পুলিশের নির্যাতন থেকে রেহাই পায়নি। তিনি বলেন, এধরণের আচরণ আসলেই অমানবিক যা মেনে নেয়ার মত নয়। তিনি বলেন, দরিদ্র মানুষ যারা একান্ত নিরুপায় হয়ে রিকসা চালায় বা অন্য কোন কাজে বের হয়েছে তাদের প্রতি সদয় হওয়া প্রয়োজন। তিনি বলেন, দীর্ঘ দিন যাবৎ লকডাউনের ফলে সাধারণ মানুষের জীবন বিপর্যস্ত হয়ে উঠছে। পেটের দায়ে অনেক মানুষ হাহাকার করছে। অনেক মানুষ লোক লজ্জার কারণে নিরবে নিভৃতে অসহায় যন্ত্রণা সহ্য করছে। এধরণের মানুষের প্রতি সদয় আচরণ এবং সরকারের পক্ষ থেকে প্রণোদনার ব্যবস্থা করা প্রয়োজন। পীর সাহেব চরমোনাই নিরীহ নিরাপরাধ আলেম-উলামা, সাধারণ মানুষকে গ্রেফতার এবং হয়রানি করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, কোন শ্রেণি ও পেশার মানুষই আজ নিরাপদ নয়। শ্রমিকরা তাদের পাওনা চাইতে গিয়ে খুন হওয়ার মত ঘটনা বিশ্ববিবেককে নাড়া দিয়েছে।

শোক : ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী জেনারেল আলহাজ হাফেজ এইচ এম রফিকুল ইসলামের পিতা ডাঃ আব্দুল জলিল ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃতাইজুল ইসলাম ২২ এপ্রিল, ২০২১, ৯:৫৫ পিএম says : 0
ধন্যবাদ পীর সাহেব চররমোনাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন