ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

শারীরিক দুর্বলতা ছাড়া খালেদা জিয়ার আর কোনো সমস্যা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:০৯ এএম

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ভালো আছেন, ধীরে ধীরে তার শারীরিক অবস্থা উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারস্যান ডা. এজেডএম জাহিদ হোসেন। তিনি বলেন, বেগম জিয়া এখন শারীরিকভাবে অনেকটা ভালো আছেন, করোনাভাইরাসের যেসব উপসর্গ থাকে তার কোনটিই সাবেক প্রধানমন্ত্রীর মধ্যে নেই। তবে শারীরিকভাবে তিনি কিছুটা দুর্বলতা অনুভব করছেন, সেটিও প্রতিদিনই উন্নতি হচ্ছে। গত বুধবার রাতে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি এসব তথ্য জানান।

এর আগে রাত পৌনে ১০টায় ডা. জাহিদ হোসেন ও ডা. আল মামুন গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় প্রবেশ করেন। প্রায় ঘণ্টাখানিক তারা বাসার ভেতরে অবস্থান করেন এবং বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন।

ফিরোজা থেকে বের হয়ে ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, করোনা আক্রান্ত হওয়ার ১৪তম দিন শেষ করেছেন সাবেক প্রধানমন্ত্রী। এখন তিনি তৃতীয় সপ্তাহে রয়েছেন। ১৪তম দিন পর্যন্ত উনার শারীরিক অবস্থা ভালো, আলহামদুল্লিাহ। উনার সেচুরেশন সব সময় ৯৯% থাকে। খাবারের রুচি সবসময় ভালো ছিল। এখনো ভালো আছে। টেম্পারেচার তিন দিন যাবত আলহামদুলিল্লাহ। নরমাল টেম্পারেচার আছে। চেস্টেও কোন ধরণের কোন সমস্যা নেই, চেস্ট একদমই পরিষ্কার। কোনো কফ-কাশি নেই অর্থাৎ করোনা সংক্রান্ত যে সকল উপসর্গ থাকা প্রয়োজন সেগুলো এই মুহূর্তে নেই। শুধু অল্প শারীরিক দুর্বলতা আছে।

তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর দুর্বলতা বেশ দীর্ঘ সময় ধরে থাকে। যদিও বেগম খালেদা জিয়া জানিয়েছেন, প্রতিদিনই সেই দুর্বলতা আগের চেয়ে কিছুটা কমে যাচ্ছে। আগের দিনের চেয়ে পরের দিন দুর্বলতা কম। নিজেও বলেছেন যে আজকে গত কালকের চেয়েও ভালো বোধ করছি। আগামী দু-একদিনের মধ্যে বøাড টেস্ট করা হবে বলেও জানান ডা. জাহিদ।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, করোনা যে টেস্ট সেটিও করা হবে আগামী সপ্তাহে। সেটা সুবিধাজনক সময়ে মেডিকেল বোর্ডের আর ও সদস্যরা আছেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সব সময়ে এ ব্যাপারে অত্যন্ত সজাগ। সেই সাথে ম্যাডামের পুত্রবধূ অর্থাৎ ডাক্তার জোবায়দা রহমান তিনি চিকিৎসার সমন্বয় করছেন।

খালেদা জিয়াকে শঙ্কামুক্ত বলা যায় কিনা সাংবাদিকরা প্রশ্ন করলে সাবেক প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক বলেন, করোনভাইরাস নিয়ে কোন কিছুই ভবিষ্যৎবাণী করা যাচ্ছে না। আবার করোনার যে নতুন ভ্যারিয়েন্ট বলা হচ্ছে যেটি দক্ষিণ আফ্রিকান, আদৌ এটি দক্ষিণ আফ্রিকান, নাকি অন্য কোন ভ্যারিয়েন্ট সেটার বিশ্লেষণ এখনো হয়নি। এজন্য সার্বিক দিক বিশ্লেষণ করে বলা যাচ্ছে না বেগম খালেদা জিয়া শঙ্কামুক্ত। আমরা বলতে পারি তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

দেশবাসীর কাছে বেগম খালেদা জিয়া দোয়া চেয়েছেন জানিয়ে ডা. জাহিদ বলেন, উনি নিজেও সবার জন্য দোয়া করছেন এবং দেশবাসীর কাছে নিজের জন্য দোয়া চেয়েছেন। এছাড়া সকলকেই তিনি স্বাস্থ্যবিধি মেনে চলার এবং মাস্ক পরার আহŸান জানিয়েছেন।

খালেদা জিয়ার বাসার অন্যান্য যারা আক্রান্ত হয়েছে তাদের প্রসঙ্গে জাহিদ বলেন, একচুয়ালি ৮ জন স্টাফ আক্রান্ত হয়েছেন। প্রত্যেকের অবস্থার উন্নতি হয়েছে। তাদের বয়স উনার চেয়ে একটু কম। এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Burhan uddin khan ২৫ মে, ২০২১, ২:৪৪ এএম says : 0
May Allah help her & she will be Okay....
Total Reply(0)
Burhan uddin khan ২৬ মে, ২০২১, ১২:৫১ পিএম says : 0
May Allah give her long life....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন