ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করলেন চীনা প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ২:৪৪ পিএম

ঢাকা সফররত চীনের প্রতিরক্ষামন্ত্রী ও স্টেট কাউন্সিলর ওয়েই ফেঙ্গি রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন। মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরের দিকে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম চীনের প্রতিরক্ষামন্ত্রীকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরিয়ে দেখান। এরপর সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন ফেঙ্গি।

একদিনের সংক্ষিপ্ত সফরে আজ (মঙ্গলবার) সকাল ১০টা ৪৫ মি‌নি‌টে ফেঙ্গি ঢাকায় পৌঁছান। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেঙ্গিকে স্বাগত জানান। মন্ত্রণালয় সূত্র বলছে, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে চীনের প্রতিরক্ষামন্ত্রী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর বিকেল ৩টায় প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাতে যাবেন চীনা প্রতিরক্ষামন্ত্রী।

সম্প্রতি ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানের ঢাকা সফরের পর করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে চীনের প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর বিশেষ গুরুত্ব বহন করছে। কারণ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ভারত থেকে টিকা পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় চীনের সঙ্গে যোগাযোগ করছে বাংলাদেশ। আর চীনও বাংলাদেশকে টিকা দিতে প্রস্তুত।

বিভিন্ন সূত্র বলছে, বাংলাদেশ সরকার চাইলে যেকোনো মুহূর্তে চীন টিকা পাঠিয়ে দেবে। সেক্ষেত্রে শুরুতে ৫ থেকে ৬ লাখ ডোজ টিকা উপহার হিসেবে বাংলাদেশকে দেবে চীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন