রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিল গেটস ও মেলিন্ডার বিবাহবিচ্ছেদ হচ্ছে : ২৭ বছরের দাম্পত্য জীবনের অবসান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ৪:০৬ এএম | আপডেট : ৪:৩৩ পিএম, ৪ মে, ২০২১

মার্কিন যুক্তরাষ্ট্রের ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং মেলিন্ডা গেটস যৌথভাবে বলছেন যে, বিয়ের ২৭ বছর পরে তাদের বিবাহবিচ্ছেদ হচ্ছে। তারা বলেন, "আমরা আর বিশ্বাস করি না যে, আমরা একসঙ্গে দম্পতি হিসাবে থাকতে পারব।"-বিবিসি

ধনকুবের এই জুটি টুইটারে লিখেছেন, "আমাদের সম্পর্কের বিষয়ে অনেক চিন্তাভাবনা এবং প্রচুর পরিশ্রমের পরে, আমরা আমাদের বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। ১৯৮০ এর দশকের শেষদিকে মেলিন্ডা যখন বিল গেটসের মাইক্রোসফ্ট ফার্মে যোগ দেয় তখন দু'জনের দেখা হয়েছিল। তারপর বিয়ে। তাদের তিনটি সন্তান রয়েছে। তারা যৌথভাবে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন পরিচালনা করে আসছেন। সংস্থাটি সংক্রামক রোগ এবং শিশুদের ভ্যাকসিনকে উৎসাহ দেওয়ার মতো প্রকল্পে বিলিয়ন ডলার ব্যয় করেছেন। গেটস'র সাথে বিনিয়োগকারী ওয়ারেন বাফেটও গিভিং অঙ্গীকারের পিছনে রয়েছে, যা বিলিয়নেয়ারদের তাদের সম্পদের বেশিরভাগ অংশকে ভালকাজে ব্যয় করার প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

ফোর্বসের মতে, বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি এবং এর সম্পদের মূল্য ১২৪ বিলিয়ন ডলার। তিনি বিশ্বের বৃহত্তম সফ্টওয়্যার সংস্থা মাইক্রোসফ্ট ১৯৭০ এর দশকে প্রতিষ্ঠিত করে এই ফার্মের মাধ্যমে অর্থ উপার্জন করেছেন। এই জুটি দুজনেই টুইটারে তাদের বিবাহ বিচ্ছেদের কথা জানিয়ে বিবৃতি পোস্ট করেছেন। এতে লেখা আছে, "অবিশ্বাস্য হলেও সত্য, গত ২৭ বছরেরও বেশি সময় ধরে আমরা একসাথে ছিলাম, তিনটি বাচ্চা লালন-পালন করেছি এবং এমন একটি ভিত্তি তৈরি করেছি, যা সারা বিশ্ব জুড়ে কাজ করে সমস্ত মানুষকে স্বাস্থ্যকর, উৎপাদনশীল জীবনযাপন করতে সক্ষম করে তুলে।”


"আমরা সেই মিশনে একটি বিশ্বাস ডিনয়ে ফাউন্ডেশনে একসাথে আমাদের কাজ চালিয়ে যাব, তবে আমরা আর বিশ্বাস করি না যে, আমরা আমাদের জীবনের পরবর্তী পর্বে দম্পতি হিসাবে একসাথে থাকতে পারি। "আমরা এই নতুন জীবন যাত্রা শুরু করার সাথে সাথে আমরা আমাদের পরিবারের জন্য এবং গোপনীয়তার জন্য আলাদা জায়গা চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শামসুল আলম ৪ মে, ২০২১, ১০:২০ এএম says : 0
এখান থেকে বুঝা যায় সম্পদের মধ্যে শান্তি নাই একমাত্র আল্লাহ তাআলার জিকির মধ্যে শান্তি হে আল্লাহ আমাদের সবাইকে সঠিক হেদায়েত দান করুন আমীন আমীন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন