শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘প্রাতিষ্ঠানিক নয়, নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে চাই’

ভারত ফেরত সহস্রাধিক যাত্রী

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ১২:০৩ এএম

সারাপথ দৌড়াদৌড়ি খেয়াঘাটে গড়াগড়ির মতো অবস্থায় রয়েছেন যশোর ও বেনাপোলের আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত সহস্রাধিক যাত্রী। তাদের অনেকেই বলেছেন, ‘নানা সমস্যায় আছি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। আমরা নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকতে চাই।’
ভারত ফেরত বেশিরভাগই চিকিৎসা, লেখাপড়া ও ভ্রমণসহ বিভিন্ন কারণে গিয়ে আটকা পড়েন। করোনা সংক্রমণরোধে সীমান্ত চেকপোস্ট বন্ধ থাকায় তারা বিশেষ ছাড়পত্রে বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন। তাদের কথা কী যে বিড়ম্বনা তা ভাষায় বর্ণনার নয়। সীমান্ত বন্ধ হওয়ার পর ওপার থেকে দৌড়াদৌড়ি করে বর্ডারে, সেখানে অপেক্ষা করে এপারে, এপারে এসেও বাড়িঘরে যেতে পারছি না।
জেলা প্রশাসকের মিডিয়া সেল সূত্র জানায়, দূতাবাসের বিশেষ ছাড়পত্র নিয়ে আসা ভারত প্রত্যাগতদের আবাসিক হোটেলগুলাতে রাখা হয়েছে। সার্বক্ষণিক দেখাশোনা ও পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, ভারতে ভ্যারিয়েন্ট সংক্রমণরোধে আমরা বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখছি। এর মধ্যে যাদের পজেটিভ পাওয়া গেছে তাদের হাসপাতালে ভর্তি করছি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন