সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আসমানী তাগিদে, ঈদের জামাতে সিলেটে শরীক হলেন ধর্মপ্রাণ মুসলমান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ১১:২৮ এএম

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর বাঙালী মুসলমানদের ঘরে ঘরে আজ ঈদ আনন্দ। পবিত্র ঈদুল ফিতরের আনন্দ বিলানো হচ্ছে আসমানী তাগিদের পরশে।
দুই রাকাআত ওয়াজিব নামাজের মধ্য দিয়ে শুরু হয়েছে ঈদুল ফিতরের উদ্যাপন। তবে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী এবার উন্মুক্ত স্থানে বা ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়নি। এরই ধারাবাহিকতায় আজ সিলেটেও শাহী ঈদগাহ সহ নগর ও শহরতলির কোনো ঈদগাহেই অনুষ্ঠিত হয়নি ঈদুল ফিতরের জামাত। তার বদলে মসজিদ কেন্দ্রিক নামায আদায় করেছেন ধর্মপ্রাণ মুসলমান।
ঈদের জামাত ্ও খোতবা শেষে মুনাজাতে করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তির জন্য আকুতি জানিয়ে আল্লাহর সাহায্য প্রার্থনা করেন মুসল্লীরা। পাশাপাশি দেশ ও জাতির কল্যাণ কামনা এবং সবধরনের বালা-মুসিবত থেকে দেশের সুরক্ষায় প্রার্থনা করা হয় মহান আল্লাহর দরবারে।

স্বাস্থ্যবিধি মেনে সিলেট শাহজালাল দরগাহ মাজার মসজিদ ও বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ১টি করে, হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে ৩টি এবং বন্দরবাজারস্থ কালেক্টরেট মসজিদে অনুষ্ঠিত হয়েছে ৪টি জামাআত। এদিকে, সিলেটের শাহজালাল দরগাহ মাজার মসজিদে ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। এবার সিলেটের সবচেয়ে বড় ঈদ জামাত ছিল শাহজালাল দরগাহ মাজার মসজিদের জামাত। সিলেটের বন্দরবাজারস্থ হাজী কুতরত উল্লাহ জামে মসজিদে ঈদের নামাজের জামাআত ৩টি অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টায় আর সাড়ে ৯টায় আরেকটি।
অপরদিকে, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয় একটি। এদিকে, বন্দরবাজার এলাকার সিলেট কালেক্টরেট মসজিদে ৪টি জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায় এই জামাতগুলো অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সিলেট নগরীর বিভিন্ন এলাকার মসজিদগুলোতে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। সকাল থেকে মেঘাচ্ছন্ন পরিবেশ বিরাজ করছে সিলেটে আকাশে। সকাল ৯ টায় ঈদ জামাতের পর হালকা বৃষ্টি বর্ষণ হয়। অপরদিকে শহর ও উপজেলা, ইউনিয়ন, গ্রাম মহল্লায়ও মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্টিত হয়েছে। সেখানে নামাজ শেষে করোনা মুক্তি সহ বিশে^র সকল মানুষের শান্তির জন্য দোয়া কামনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন