মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লালপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদুল ফিতর পালিত

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০২১, ৯:৩৭ পিএম

টানা এক মাস সিয়াম সাধনার পর অত্যান্ত ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে সারা দেশে ন্যায় নাটোরের লালপুরে উৎসাহ উদ্দীপনার সাথে মুসলিম ধর্মাবলম্বী মানুষের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর পালিত হচ্ছে ।
শুক্রবার (১৪ মে) সকাল আট টায় উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

সকালে সেমাই-পায়েস বা অন্য কোনো খাবার মুখে দিয়ে স্বাস্থ্য বিধি মেনে মসজিদে মসজিদে ঈদের নামাজে অংশ নিয়েছেন ধর্মপ্রান হাজারো মানুষ। পরেছেন নতুন জামা, পাঞ্জাবি। তবে করোনা পরিস্থিতিতে নামাজ শেষে কোলাকুলির মাধ্যমে সেই চিরচেনা ঈদের আনন্দ ভাগাভাগি করতে দেখা যায়নি মুসল্লিদের। সকাল ৭ টা থেকে উপজেলার বিভিন্ন এলাকার মসজিদ গুলিতে মুসল্লিরা দলে দলে আসতে শুরু করেন। এর পরে সকাল সাড়ে আট টায় উপজেলার বিভিন্ন এলাকার সমসজিদ গুলিতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
করোনার সংক্রমণ রোধে সতর্কতার সঙ্গে মসজিদে মসজিদে হাজারো মুসল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। অবশ্য মসজিদের ভেতর জায়গা না হওয়ায় মসজিদের বাইরেও অনেকে ঈদের নামাজ আদায় করেন। নামাজ আদায় শেষে করোনা মহামারি থেকে রক্ষা পেতে করোনামুক্তি ও দেশ জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষে মোনাজাত করা হয়।

এদিকে সকাল সাড়ে আটটায় উপজেলার আড়বাব ইউনিয়নে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী। নামাজ আদায় শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী উপজলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে উৎসব উদযাপন এবং ঈদকে ঘিরে যেকোন ধরনের জনসমাগম থেকে সকলকে বিরত থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসবের আনুষ্ঠানিকতা পালনের আহ্বান জানান।’

উল্লেখ্য: বর্তমান করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে গত ২৬ এপ্রিল জারি করা বিজ্ঞপ্তি অনুসরণ করে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাব্যবস্থা নিশ্চিত করতে মসজিদের ইমাম-খতিব, মসজিদ ব্যবস্থাপনা কমিটি, ধর্মপ্রাণ মুসল্লি ও সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানায় ইসলামিক ফাউন্ডেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন