শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর হাতিয়ায় পাঁচ কিশোরকে একসাথে বেঁধে নির্যাতন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৭:৪৩ পিএম

হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের জেলে পাড়ায় মাছ ধরার জাল চুরির অপরাধে পাঁচ কিশোর জেলেকে একসাথে বেঁধে প্রকাশ্যে নির্যাতন করেছে স্থানীয় পঞ্চায়েত। এসময় ওই জেলেদের ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।

রোববার সকাল ১০টার দিকে দক্ষিণ শুল্লকিয়া গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটে। পরে বিকেলে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যা দ্রæত সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। ১ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় কিশোর জেলেদের প্রকাশ্যে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করছেন একজন। পাশ থেকে তাদের পরিবারের নারী সদস্যরা কান্না করে তাদের ছেড়ে দেওয়ার আকুতি জানাচ্ছেন। কান্নারত নারীরা এগিয়ে আসলে তাদেরও ধাক্কা দিয়ে সরিয়ে দিতে দেখা গেছে।

নির্যাতনের শিকার এক কিশোর জেলের বাবা জানান, তার ছেলেসহ পাঁচজন কিশোর জেলে ১০-১১ হাতের একটি বিন্দিজাল নিয়ে যায়। পরে ওই জাল উদ্ধার করে মালিককে দিয়ে দেওয়া হয়। কিন্তু সকালে স্থানীয় পঞ্চায়েত শ্রীহরি জল দাশ, নেপাল দাস, প্রিয় লাল, রাশ মহন ও স্থানীয় চৌকিদার আমির হোসেন মিলে কিশোর জেলেদের ডেকে পাঠায়। এক পর্যায়ে প্রকাশ্যে তাদেরকে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করা হয় এবং প্রত্যেকের ২ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানাও করে তারা।

এবিষয়ে অভিযুক্ত চৌকিদারসহ অন্যদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের কাউকে পাওয়া যায়নি।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, খবর পেয়ে বিকেলে নির্যাতনের শিকার কিশোরদের সঙ্গে কথা বলা হয়েছে। অভিযুক্তদের আটক করতে অভিযান চালানো হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ১৬ মে, ২০২১, ৮:১২ পিএম says : 0
যারা এই কাজ করেছে তাদের মুখে কালি জুতা দিয়ে পুরা নোয়াখালী ঘোরানো হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন