ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে ও ফিলিস্তিনের সমর্থনে হ্যাশট্যাগ ঝড়

আবদুল মোমিন | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৭:৫১ এএম

গাজায় ইসরায়েলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে বিশ্বজুড়ে জোর প্রতিবাদ চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশট্যাগ সেভ প্যালেস্টাইন লিখে নিরপরাধ ফিলিস্তিনিদের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে। এই প্রতিবাদে সামিল হয়েছেন সারাবিশ্বের ধর্ম-বর্ণ, শ্রেণী-পেশা নির্বিশেষে কোটি কোটি মানুষ। তারা সোশাল মিডিয়ায় হ্যাশট্যাগ ব্যবহার করে অবিলম্বে ইসরায়েলি বর্বরতা বন্ধ ও ফিলিস্তিনিদের রক্ষার আহ্বান জানান।

গাজায় ইসরায়লের বর্বরতার প্রতিবাদে দেশটির পণ্য বয়কটেরও ডাক জোরদার হচ্ছে নেট দুনিয়ায়। সারাবিশ্বের পাশাপাশি লাখ লাখ বাংলাদেশি ফিলিস্তিনের সঙ্গে সংহতি প্রকাশ করে সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ বার্তা দিয়েছেন।

ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ক্ষোভ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব হ্যাশট্যাগগুলো জনপ্রিয় হয়ে উঠেছে সেগুলো হলো---

#BangladeshStandWithPalestine
#savepalestine
#savethemuslims
#StopTerrorismAgainstMuslims
#BoycottIsrael
#SaveAlAqsa
#stopConspiracyAgainstIslam
#stopIsraeliTerrorism
#GazaUnderAttack
#AlAqsaUnderAttack
#WestandwithPalestine
#PalestineWillBeFree
#FreePalestine

ফেসবুক, টুইটারসহ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এসব হ্যাশট্যাগ ব্যবহার করে ইসরায়েলকে বয়কট ও ফিলিস্তিনের প্রতি সংহতি জানানো হচ্ছে। অনেকেই নিজে হ্যাশট্যাগগুলো দিচ্ছেন এবং অন্যদেরও দেয়ার আহ্বান জানাচ্ছেন।

উল্লেখ্য, ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের রক্তক্ষয়ী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯২-এ, যার মধ্যে ৫৮ জন শিশু রয়েছে। আহত হয়েছেন এক হাজার ২০০ জনের বেশি। হামলার আটদিন পর জাতিসংঘের নিরাপত্তা পরিষদ এ নিয়ে আলোচনা হয়েছে। কিন্তু ফিলিস্তিনিদের এ চরম দুর্দিনে কোনো সিদ্ধান্ত না নিয়ে মুখে কুলুপ এঁটে বসে আছে তারা। অন্যদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজায় পূর্ণশক্তিতে হামলা অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
J R Islam ১৯ মে, ২০২১, ১১:১৫ এএম says : 0
আল্লাহ তুমি আমার ফিলিস্তিনের ভাই বোনদের রক্ষা কর।আমিন
Total Reply(0)
Mir Hosain ১৯ মে, ২০২১, ১১:১৯ এএম says : 0
নাসরুম মিনাল্লাহি ওয়া ফাতহুন কারিব - আল্লাহর সাহায্য ও বিজয় অনিবার্য ইনশাআল্লাহ ৷
Total Reply(0)
সবুজ ১৯ মে, ২০২১, ১১:১৪ এএম says : 0
ইসরায়েলকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দিতে হবে।
Total Reply(0)
Shanto ১৯ মে, ২০২১, ১১:১৫ এএম says : 0
রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেছেন, ‘মুমিনদের পরস্পরের ভালোবাসা, অনুগ্রহ, হৃদ্যতা ও আন্তরিকতার উদাহরণ হচ্ছে একটি দেহ বা শরীরের মতো। যখন দেহের কোনো একটি অঙ্গ আহত বা আঘাতপ্রাপ্ত হয়, তখন সারা দেহের সবগুলো অঙ্গই নিদ্রাহীন হয়ে পড়ে এবং কষ্ট-যন্ত্রণায় জরাগ্রস্ত ও কাতর হয়ে পড়ে।’ (সহিহ বুখারি ও সহিহ মুসলিম)সমস্ত বিশ্বের মুসলিমেরা একটি মানবদেহ স্বরূপ।তাই আমেদের উচিত ফিলিস্তিনের ভাই-বোনদের জন্য দোয়া করাও অপশক্তির সর্বোচ্চ মোকাবেলা করা।
Total Reply(0)
Nur Alam ১৯ মে, ২০২১, ১১:১৭ এএম says : 0
আজ থেকে ব্রাজিল, আর্জেন্টিনা বয়কট করলাম, বয়কট করলাম সকল ইসরায়েলী পণ্য, আরও বয়কট করলাম তাদের- আল আকসা মসজিদ ও নিরীহ মুসলিমদের উপর হামলা করার পরও যারা ইসরায়েলকে ঘৃণা করেনি।
Total Reply(0)
Mijanur Rahman ১৯ মে, ২০২১, ১১:১৬ এএম says : 0
ফিলিস্তিনিদের বিজয় হবে ইনশাআল্লাহ
Total Reply(0)
Anwar+Hossain ১৯ মে, ২০২১, ১২:০৪ পিএম says : 0
ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ক্ষোভ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব হ্যাশট্যাগগুলো জনপ্রিয় হয়ে উঠেছে সেগুলো হলো--- #BangladeshStandWithPalestine #savepalestine #savethemuslims #StopTerrorismAgainstMuslims #BoycottIsrael #SaveAlAqsa #stopConspiracyAgainstIslam #stopIsraeliTerrorism #GazaUnderAttack #AlAqsaUnderAttack #WestandwithPalestine #PalestineWillBeFree #FreePalestine
Total Reply(0)
Burhan uddin khan ১৯ মে, ২০২১, ৩:৫২ পিএম says : 0
I am praying to Almighty Allah for the Jews major punishment. May the Almighty Allah ordered them forever punishment. They have no human being....They should punished by the God.....
Total Reply(0)
Burhan uddin khan ১৯ মে, ২০২১, ৩:৫২ পিএম says : 0
I am praying to Almighty Allah for the Jews major punishment. May the Almighty Allah ordered them forever punishment. They have no human being....They should punished by the God.....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন